চোপড়ায় ৪ নাবালকের মৃত্যুতে দায়ী BSF: তোপ তন্দ্রিমার, কটাক্ষ আনন্দ বোসকেও

অর্থমন্ত্রীর কথায় 'মা হিসাবে বুক কাঁপিয়ে দিয়েছে' চোপড়ার ঘটনা। এই ঘটনায় রাজ্যের বিভিন্ন জায়গায় BSF-এর বিরুদ্ধে বুধবার থেকে বিক্ষোভের পথে যাচ্ছে রাজ্য সরকার।

উত্তর দিনাজপুরের চোপড়ায় চার নাবালকের মৃত্যুর ঘটনায় BSF-এর বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দিলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য। সরাসরি চার নাবালকের মৃত্যুতে BSF-কে দায়ী করলেন রাজ্যের মন্ত্রী। সেই সঙ্গে রাজ্যপালকে চোপড়ার চেতনাগজ এলাকায় গিয়ে তদন্ত করার অনুরোধও করা হয় রাজ্য সরকারের তরফে।

সোমবার সকালে চোপড়ার চেতনাগজ এলাকায় BSF-এর জন্য খোঁড়া গভীর নিকাশি নালায় পড়ে যায় চার নাবালক। রাজ্যের তরফে অভিযোগ করা হয়, ‘চারটে বাচ্চা পড়ে গেল বিএসএফ দেখতে পেল না। দেখতে তো পেলই না, জেসিবি দিয়ে তার উপর মাটি ফেলতে শুরু করল!’ সরাসরি BSF-এর বিরুদ্ধে চার নাবালককে মাটি চাপা দিয়ে মেরে ফেলার অভিযোগ তোলা হয়। অর্থমন্ত্রীর কথায় ‘মা হিসাবে বুক কাঁপিয়ে দিয়েছে’ চোপড়ার ঘটনা। এই ঘটনায় রাজ্যের বিভিন্ন জায়গায় BSF-এর বিরুদ্ধে বুধবার থেকে বিক্ষোভের পথে যাচ্ছে রাজ্য সরকার।

সোমবারই সন্দেশখালির পরিস্থিতি দেখতে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সেই প্রসঙ্গে টেনে এনে অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য বলেন বাংলার সাংবিধানিক প্রধান হিসাবে তিনি যেখানে মনে করবেন যেতে পারেন। বাংলায় সেই পরিবেশ বজায় রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি রাজ্যপালকে অনুরোধ করেন যেন একবার চেতনাগজ এলাকায় তিনি একবার যান এবং চার নাবালকের মৃত্যুর তদন্ত করেন।

Previous articleঘরভাঙাটা ফ্যাশনে পরিণত হয়েছে: গেরুয়া রাজ্যে বুলডোজার নীতির বিরুদ্ধে আদালত
Next articleসন্দেশখালির তদন্তে এবার ১০ সদস্যের টিম গঠন রাজ্যের