অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রণ, কথা বলবেন লন্ডন স্কুল অফ ইকনোমিক্সের পড়ুয়ারও: জানালেন মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ক্ষেত্রে ফের সম্মান বাংলার মুখ্যমন্ত্রীর। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় (Oxford University) থেকে বক্তৃতা দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার, ভবানীপুরে নিজের শিক্ষকতা করা স্কুলের নতুন ভবনের উদ্বোধনে গিয়ে এ কথা জানালেন স্বয়ং মুখ্যমন্ত্রী। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি, লন্ডন স্কুল অফ ইকনোমিক্সের (London School Of Economic) পড়ুয়ারাও তাঁর সঙ্গে দেখা করে কথা বলতে চেয়েছেন। আমন্ত্রণ গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী। জুন মাসে তিনি সেখানে যাবেন।

এদিন মমতা (Mamata Banerjee) জানান, “আনন্দের সঙ্গে জানাচ্ছি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে বক্তৃতা দেওয়ার জন্য আমায় ডেকেছে। লন্ডন স্কুল অফ ইকনমিক্সের পড়ুয়ারাও কথা বলতে চেয়েছে। জুন মাসে আমি যাব বলে সিদ্ধান্ত নিয়েছি। এটা বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠান। আমি তাদের অনুষ্ঠান এড়িয়ে যেতে পারি না।“

এর আগেও বিশ্বের তাবড় বিশ্ববিদ্যালয় এবং আন্তর্জাতিক সংস্থা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসার জেরে অনেকবার মমতাকে বিদেশ সফরের অনুমতি দেয়নি মোদি সরকার। তবে গত বছর বাংলার জন্য বিনিয়োগ টানতে স্পেন ও দুবাই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানেও তাঁকে অকুণ্ঠ সমর্থন জানান প্রবাসীরা। এবার মুখ্যমন্ত্রীর অনুমতি পাওয়ার বিষয় জটিলতা থাকবে না বলেই মনে করছে ওয়াকিবহল মহল। কারণ লোকসভা নির্বাচনের কারণে সেই সময় দেশে কেয়ারটেকার সরকার থাকবে। তারা মুখ্যমন্ত্রীকে আটকাতে পারবে না বলেই মনে করা হচ্ছে। আন্তর্জাতিক ক্ষেত্র থেকে মুখ্যমন্ত্রীকে এই আমন্ত্রণ বাংলার জন্যেও একটি সম্মান।

Previous articleঅশান্তির চেষ্টায় জল! ১৪৪ অমান্য করে সন্দেশখালি যেতেই আটক শুভেন্দু, ফ্লপ বামদের ‘বনধ রাজনীতি’
Next articleএবার তৃণমূলের প্রতিনিধিদের সন্দেশখালি যাওয়ার সিদ্ধান্ত