শীতের পথে বাধা বৃষ্টি! সরস্বতী পুজোয় কেমন থাকবে আবহাওয়া? বড় আপডেট আলিপুরের

তাপমাত্রার (Temperature) পারদ ঊর্ধ্বমুখী হলেও ভালোই ঠান্ডা টের পাচ্ছেন বঙ্গবাসী। আর এমন আবহে ফের বৃষ্টির (Rain) পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office)। সোমবার হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলা বিভিন্ন জেলা হালকা থেকে মাঝারি বৃষ্টিতে (Rain) ভিজতে পারে। আগামী শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বৃষ্টির হতে পারে উত্তরের একাধিক জেলাতেও।

আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলার কয়েকটি এলাকা। বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায়। অন্যদিকে, বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলা। এদিকে বৃহস্পতি এবং শুক্রবারও কলকাতা-সহ দক্ষিণের সমস্ত জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। তবে শনিবার থেকে বৃষ্টি থামলে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। এদিকে মঙ্গলবার না হলেও বুধবার থেকে বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গের একাধিক জেলা। এদিকে বুধবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ দিনাজপুর জেলায়। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে মালদহ জেলাও।

এদিন আলিপুর আবহাওয়া অফিস স্পষ্ট জানিয়েছে, বৃষ্টির পর বিদায় নেবে শীত। পাশাপাশি তাপমাত্রা বাড়ার সম্ভাবনাও রয়েছে। বৃষ্টির পর রাজ্যজুড়ে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে। এদিকে সোমবার সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কেটে গিয়েছে। কিন্তু শীত অনুভূত হলেও সোমবার এক লাফে ৩ ডিগ্রি বেড়েছে কলকাতার তাপমাত্রা। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি সেলসিয়াস কম। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা এক লাফে প্রায় দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেয়েছে। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকার সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

 

 

 

 

Previous articleসন্দেশখালির পথে রাজ্যপালের কনভয় ঘিরে বি.ক্ষোভ গ্রামবাসীদের
Next articleজাদেজার পর এবার মুখ খুললেন স্ত্রী রিভাবা, শ্বশুরের করা অভিযোগ নিয়ে কী বললেন তিনি?