ফের উত্তপ্ত মনিপুর, এবার হামলা পুলিশ সুপারের দফতরে!

মঙ্গলবার রাজধানী ইম্ফলের চিঙ্গারেল-তেজপুরে আইআরবি-র একটি চৌকিতে হামলা চালায় সশস্ত্র জনতা। জওয়ানদের পাল্টা প্রতিরোধে একজনের মৃত্যু হয়।

আক্রান্ত পুলিশ, হামলা জেলা পুলিশ সুপারের দফতরে। ফের শিরোনামে মনিপুর (Manipur Violence)। অগ্নিদগ্ধ জেলা শাসকের কার্যালয়। শেষ পাওয়া খবর অনুযায়ী হামলার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে কমপক্ষে দু’ জনের মৃত্যু হয়েছে বলে খবর, আহত অন্তত ৩০। তবে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

বৃহস্পতিবার রাতে চূড়াচাঁদপুর জেলার পুলিশ সুপারের দফতরে হামলা চালায় সশস্ত্র দুষ্কৃতীরা। আইআরবি (Indian Reserve Battelian) চৌকির পরে এ বার মণিপুরে জেলা পুলিশের সদরে হামলার ঘটনা। প্রত্যক্ষদর্শীরা বলছেন কয়েকশো দুষ্কৃতী সুপারের দফতরে মোতায়েন র‌্যাফ জওয়ানদের উপর হামলা চালালে সংঘর্ষ বাধে। অবাধে ভাঙচুরের পাশাপাশি দফতরের সামনে রাখা বহু যানবাহনে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। সিয়ামলাল পাল নামে ওই জওয়ানও ছিলেন হামলাকারীদের দলে। তাঁকে সিসিটিভির মাধ্যমে সনাক্ত করে সাসপেন্ড করা হয়েছে।গত মঙ্গলবার রাজধানী ইম্ফলের চিঙ্গারেল-তেজপুরে আইআরবি-র একটি চৌকিতে হামলা চালায় সশস্ত্র জনতা। জওয়ানদের পাল্টা প্রতিরোধে একজনের মৃত্যু হয়। একদিন যেতে না যেতেই ফের হামলার ঘটনা মনিপুরে।

ঘটনার পর রাজ্য পুলিশের তরফে জানানো হয়েছে, বর্তমান পরিস্থিতিতে ‘পুলিশ বাহিনীর সদস্য হিসেবে এটি একটি গুরুতর গাফিলতি’। ঘটনার জেরে চুরাচাঁদপুরের এসপি শিবানন্দ সুরভে হেড কনস্টেবল সিয়াম লালপোলকে ‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত’ বরখাস্ত করেছেন বলে পুলিশ সূত্রে খবর। বিষয়টি নিয়ে বিভাগীয় তদন্তের কথাও ভেবে দেখা হচ্ছে। ইতিমধ্যে সিয়াম লালপোলের বেতন বন্ধ না করা হলেও অন্যান্য ভাতা বন্ধ করা হয়েছে। পাশাপাশি তাঁকে দ্রুত এলাকা ছাড়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, যাঁদের সঙ্গে ওই হেড কনস্টেবলকে ঘুরতে দেখা গেছে, তাঁরা সংখ্যাগুরু মেইতেই সমাজের প্রতিনিধি।

Previous articleহঠাৎ বাতিল আধার কার্ড! বিতর্ক পূর্ব বর্ধমানের জামালপুরে
Next articleতৃণমূল বিধায়ক ইদ্রিস আলির মৃত্যুতে শোক প্রকাশ মমতা- অভিষেকের