দায়িত্ব থেকে অব্যাহতি! জ্যোতিপ্রিয়র হাতে থাকা দুটি দফতর পার্থ-বীরবাহাকে

আরও দায়িত্ব বাড়ল মন্ত্রী পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদার। বনদফতরের পূর্ণ মন্ত্রী হলেন জঙ্গল কন্যা বীরবাহা হাঁসদা। রেশন মামলায় অভিযুক্ত জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyoti Prakash Mallik) দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়েছেন। জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিকের হাত থেকে দফতরগুলি নিয়ে তিনি নতুন ভাবে দায়িত্ব দেওয়া হল দুই মন্ত্রী পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদাকে। পাবলিক এন্টারপ্রাইজ এবং শিল্প পুনর্গঠন দফতরের দায়িত্ব সেচমন্ত্রী পার্থ ভৌমিকের (Partha Bhoumik) হাতে দেওয়া হল। আর বন দফতর, স্বনির্ভর গোষ্ঠী এবং স্ব নিযুক্তি বিভাগের দায়িত্ব স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী বীরবাহা হাঁসদাকে (Birbaha Hansda) দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) পরামর্শ মতোই রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose) মন্ত্রিসভার এই রদবদল করেছেন বলে রাজভবন থেকে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তৃণমূলের বক্তব্য, ইডির জন্য এই পদক্ষেপ নয়। কারণ এই সংক্রান্ত বিষয়ে তদন্ত শুরু করেছিল রাজ্য সরকারই। তৃণমূল দুর্নীতিকে যে প্রশ্রয় দেয় না বা দেবে না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ দলের শীর্ষ নেতৃত্ব তা আগেই বুঝিয়ে দিয়েছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যপাল সিভি আনন্দ বোস মন্ত্রিত্বের এই রদবদলে স্বাক্ষর করেছেন বলে রাজভবন থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, সংবিধানের 166(3) অনুচ্ছেদ অনুসারে, রাজ্যপাল ডক্টর সি ভি আনন্দ বোস (CV Ananda Bose) বন, পাবলিক এন্টারপ্রাইজ বিভাগ ও শিল্প পুনর্গঠনের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে তাঁর দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। মুখ্যমন্ত্রীর পরামর্শে  পার্থ ভৌমিক এবং বীরবাহ হাঁসদাকে বিভাগগুলির দায়িত্ব দেওয়া হয়েছে। সেচ ও জলপথ বিভাগ এবং পাবলিক এন্টারপ্রাইজ এবং শিল্প পুনর্গঠন বিভাগ পার্থ ভৌমিককে এবং বন বিভাগ (স্বাধীন দায়িত্ব) ও স্ব-সহায়ক গোষ্ঠী এবং স্ব-কর্মসংস্থান বিভাগ বীরবাহা হাঁসদাকে দেওয়া হল।

Previous articleজেলায় জেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন! রিপোর্ট চাইল নির্বাচন কমিশন
Next article১ মার্চ মিলবে ১০০ দিনের কাজের প্রকল্পের বকেয়া! স্বচ্ছতা বজায় রাখতে জারি সতর্কতা