সন্দেশখালিতে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধি দল

যেটুকু জানা যাচ্ছে ঘটনাস্থলে পৌঁছে শিশুর সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা আক্রান্ত শিশুটির মায়ের সঙ্গে কথা বলে জানতে পারেন যে ঘটনার দিন ধস্তাধস্তির কারণে ৯ মাসের বাচ্চাটি পড়ে যায়।

স্বাভাবিক ছন্দে ফিরেছে সন্দেশখালি (Sandeshkhali)। যদিও বিরোধীরা বারবার গন্ডগোল পাকিয়ে পরিস্থিতিকে উত্ত্যক্ত করার চেষ্টা করে চলেছে। যদিও এসবের মাঝে রাজ্য সরকারের তরফে বারবার সন্দেশখালিতে বিভিন্ন প্রতিনিধিদল গোটা বিষয়টির উপর নজর রাখছে। শনিবার রাজ্য শিশু সুরক্ষা কমিশনের (WBCPCR) প্রতিনিধিরা পৌঁছে গেলেন সেখানে। কমিশনের তুলিকা দাস (Tulika Das) এবং অ্যাডভাইজারি সুদেষ্ণা রায় (Sudeshna Roy) জানাচ্ছেন একটি শিশুকে মায়ের কোল থেকে টেনে নিয়ে ছুড়ে ফেলার অভিযোগ সংবাদমাধ্যমে জানার পরই, এখানে আসার সিদ্ধান্ত। গত ১০ ফেব্রুয়ারি এই ঘটনা ঘটে বলে অভিযোগ।

গত সোমবার সন্দেশখালিতে গিয়েছিল রাজ্য মহিলা কমিশনের প্রতিনিধিরা। সেখানে মহিলাদের ওপর নির্যাতনের যে অভিযোগ উঠেছিল তা খতিয়ে দেখতে রাজ্য পুলিশের তরফে একটি বিশেষ তদন্তকারী তিন গঠন করা হয় যার নেতৃত্বে ছিলেন ডিআইজি সিআইডি সোমা দাস (Soma Das) । তবে রাজ্য শিশু সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা কোনও অভিযোগ পেয়ে সেখানে যাননি এমনটাই স্পষ্ট করেছেন সুদেষ্ণা রায় (Sudeshna Roy)। তিনি পরিষ্কার জানিয়ে দেন যে মিডিয়াতে খবর সম্প্রচারিত হওয়ার পর নিজে থেকেই তাঁরা সন্দেশখালিতে এসেছেন। পাশাপাশি যেহেতু উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলছে তাই এলাকার যে সমস্ত শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছেন তাঁদের কোনও অসুবিধা হচ্ছে কিনা সেই দিকটাও খোঁজ নিয়ে দেখবেন তাঁরা। যেটুকু জানা যাচ্ছে ঘটনাস্থলে পৌঁছে শিশুর সুরক্ষা কমিশনের প্রতিনিধিরা আক্রান্ত শিশুটির মায়ের সঙ্গে কথা বলে জানতে পারেন যে ঘটনার দিন ধস্তাধস্তির কারণে ৯ মাসের বাচ্চাটি পড়ে যায়। যদিও সেই সময় শিশুর বাবা এক হাত দিয়ে তাকে ধরে নেন। তুলিকা দাস জানিয়েছেন গোটা বিষয়টি নিয়ে সিএমওএইচ এবং ডিস্ট্রিক্ট অ্যাডমিনিস্ট্রেটরকে খোঁজখবর নিতে বলা হয়েছে। শিশুটির গায়ে জ্বর রয়েছে পাশাপাশি বমিও হচ্ছে। তাই আপাতত তাকে সুস্থ করে তোলাই প্রথম কাজ।

Previous articleসপ্তাহান্তে শীতের ইউটার্ন, আগামী দুদিন কমবে তাপমাত্রা!
Next articleআজ লাল-হলুদের সামনে হায়দরাবাদ, জয় লক্ষ্য কুয়াদ্রাত