আগামিকাল চড়িয়াল সেতুর উদ্বোধন,৫০ বছরের দাবি পূরণ করতে চলেছেন অভিষেক

সেই মতোই ১৯ ফেব্রুয়ারি সাংসদ উদ্বোধন করবেন এই সেতুর। এর ফলে চড়িয়াল থেকে আছিপুর, অন্যদিকে ফলতা থেকে আমতলা যাতায়াতে সুবিধা হবে

প্রতিশ্রুতি দিলে কীভাবে সেই কথা রাখতে হয়, তার আদর্শ নিদর্শন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার ৫০ বছরের দাবি পূর্ণ করতে চলেছেন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। চড়িয়ালের মানুষের দীর্ঘদিনের দাবি একটি সেতুর। দীর্ঘ ৩৪ বছরের বাম আমলে এই দাবি করেও লাভ হয়নি। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় এসেই জানিয়ে দেন, এই সেতু তিনি নির্মাণ করেই ছাড়বেন। সেই মতোই ১৯ ফেব্রুয়ারি সাংসদ উদ্বোধন করবেন এই সেতুর। এর ফলে চড়িয়াল থেকে আছিপুর, অন্যদিকে ফলতা থেকে আমতলা যাতায়াতে সুবিধা হবে।

একই সঙ্গে বজবজ রেলস্টেশনে খুব দ্রুত পৌঁছানো যাবে। এই উন্নয়নে খুশি এলাকাবাসী। যানজটেরও অবসান হবে। ইতিমধ্যেই ৫৭৮০ কোটি টাকার উন্নয়নের কাজ করেছে তৃণমূল সরকার। এলাকায় আরও ১০ হাজার কোটি টাকার কাজ আগামী ১০ বছরে করবে বলে জানিয়ে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ডায়মন্ড হারবার দেশের মধ্যে একটি উদাহরণ সৃষ্টি করেছে। কোভিড থেকে শুরু করে যে কোনও বিষয় এখানকার মানুষ-প্রশাসন একযোগে কাজ করেছেন। কেন্দ্র সরকার যে রাস্তা তৈরি করে তা দীর্ঘস্থায়ী হয় না। তার মেরামতও হয় না। এই সমস্যার সমাধানে বিধানসভার বাজেট অধিবেশনে ‘রাস্তাশ্রী’ প্রকল্প অনুমোদন করিয়েছেন মুখ্যমন্ত্রী। ‘রাস্তাশ্রী’ প্রকল্পের অধীনেই এবার তৈরি হয়েছে চড়িয়াল সেতুর দ্বিতীয় লেন।

Previous articleশিবু হাজরার ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ, ছন্দে ফিরছে সন্দেশখালি
Next articleপরীক্ষার আগেই উচ্চ মাধ্যমিকের ভুয়ো ইংরেজি প্রশ্নপত্র ছড়ানোর অভিযোগ!