অনির্দিষ্টকালের জন্য বন্ধ আইফেল টাওয়ার! সমস্যায় পর্যটকরা

এই নিয়ে গত দুমাসে দুবার বন্ধ হল প্যারিসের অন্যতম দ্রষ্টব্য আইফেল টাওয়ার (Eiffel Tower)। কবে খুলবে তা নিয়ে বাড়ছে ধোঁয়াশা। মন খারাপ দর্শনার্থীদের। কর্মী ধর্মঘটের জেরে বিশ্বের অন্যতম শীর্ষ পর্যটন আকর্ষণ বন্ধ করে দেওয়া হল বলে জানা যাচ্ছে। টাওয়ারের অপারেটর এসইটিই- এর ওয়েবসাইট থেকে জানা যায় যে সোমবার এই স্মৃতিস্তম্ভের পরিদর্শন ব্যাহত হয়। সেই কারণেই দর্শনার্থীদের সফর স্থগিত করার পরামর্শ দেওয়া হয়েছে। একইসঙ্গে ওয়েবসাইটে নজর রাখতেও বলা হয়েছে। কারণ টাওয়ার সংক্রান্ত কোনও আপডেট সেখানেই দেখা যাবে। পাশাপাশি যারা ই–টিকিট কেটেছেন তাঁদের পরবর্তী তথ্যের জন্য ই–মেল চেক করতে বলা হয়েছে।

চলতি বছর প্যারিসেই অলিম্পিক্সের আসর বসতে চলেছে। তাই স্বাভাবিকভাবেই আইফেল টাওয়ার (Eiffel Tower) দেখতে বিদেশিদের ভিড় বাড়বে বলেই মনে করা হচ্ছে। এমনিতেই বিখ্যাত এই ল্যান্ডমার্ক দেখতে প্রায় ৭০ লক্ষ দর্শকের সমাগম হয়। যার মধ্যে প্রায় ৩ চতুর্থাংশ বিদেশি পর্যটক। এই আবহে কর্মীদের ধর্মঘটের কারণে অনির্দিষ্টকালের জন্য আইফেল টাওয়ার বন্ধ হওয়ায় বেশ সমস্যায় পড়বেন দর্শনার্থীরা বলেই মনে করা হচ্ছে।


Previous articleপার্থর জামিন মামলায় ইডি-র বিশেষ অধিকর্তার রিপোর্ট তলব হাই কোর্টের
Next articleনারীবাহিনীর লড়াইকে কুর্নিশ অভিষেকের, মহিলাকর্মী নিগ্রহে গ্রেফতারের দাবিতে কুণালের নেতৃত্বে নন্দীগ্রাম থানায় অবস্থান TMC-র