মুকেশ পুত্রের প্রাক বিবাহের অনুষ্ঠানে একগুচ্ছ নির্দেশিকা! অতিথিদের মানতেই হবে এই নিয়মগুলি

গত ডিসেম্বরেই সেরেছিলেন বাগদান। চলতি বছরের জুলাই মাসেই সাত পাকে বাঁধা পড়তে চলেছেন রিল্যায়েন্স (Reliance) কর্তা মুকেশ আম্বানির (Mukesh Ambani) কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি (Anant Ambani) এবং অ্যাঙ্কর হেলথকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্ট (Radhika Merchant)। ইতিমধ্যে তাঁদের হাইভোল্টেজ বিয়েকে কেন্দ্র করে সরগরম দেশ। অনন্ত ও রাধিকার প্রাক বিয়ের অনুষ্ঠানের প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। সূত্রের খবর, ১ থেকে ৩ মার্চ অবধি আম্বানিদের গুজরাটের (Gujrat) জামনগরের বাসভবনেই চলবে সেলিব্রেশন। এবার অতিথিরা কীভাবে আসবেন, কেমনভাবে সাজবেন? আসার আগে তাঁদের কী কী বিষয় মাথায় রাখতে হবে সেই সংক্রান্ত একাধিক বিষয় জানাতে ইতিমধ্যে অতিথিদের হাতে পৌঁছে দেওয়া হয়েছে ৯ পাতার নির্দেশিকা (Fixtures)।

হাতে রয়েছে মাত্র ৬ দিন। ইতিমধ্যে আম্বানিদের জামনগরের বাসভবন আলোয় সেজে উঠেছে। তবে মুকেশ আম্বানির ছোট পুত্রের বিয়েতে অতিথিদের তালিকাতেও বড় চমক রয়েছে। সূত্রের খবর, তিন দিনব্যপী এই অনুষ্ঠানে অংশ নেবেন মাইক্রোসফট কর্তা বিল গেটস, মেটা সিইও মার্ক জুকারবার্গ, ব্ল্যাকরকের সিইও ল্যারি ফিঙ্ক, ডিজনির সিইও বব ইগার, ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প, ভুটানের রাজা-রানির মতো দেশ-বিদেশের বহু বিশিষ্টরা। এবার নিমন্ত্রিতদের তালিকায় থাকা অতিথিদের কাছে পৌঁছে গেল এই ৩ দিনের অনুষ্ঠানে পোশাক ও সাজগোজ কেমন হবে সেই নির্দেশিকা। পাশাপাশি সেই চিঠিতে অতিথিদের কয়েকটি বিষয়ে একটু নজর দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। একদিকে যেমন বলা হয়েছে, অতিথিদের নিয়ে আসা অতিরিক্ত মালপত্রের কারণে যাতে বিমানসংস্থার কোনওরকম সমস্যা না হয়, সেই বিষয় মাথায় রেখেই ন্যূনতম জিনিসপত্র আনার অনুরোধ জানানো হয়েছে। আর সেকারণেই যুগল প্রতি সর্বোচ্চ ৩ স্যুটকেস বেঁধে দেওয়া হয়েছে।

তবে এখানেই শেষ নয়, ৩ দিনের অনুষ্ঠানে কোন পর্বে অনন্ত ও রাধিকা কখন কেমন সাজবেন, কী করবেন, তাঁদের পোশাক কী হবে সবকিছুই পাঠানো নির্দেশিকায় সাফ জানিয়েছে আম্বানির পরিবার। বিমানে আসা-যাওয়ার সুবিধা ছাড়াও অতিথিদের জন্য হেয়ার ড্রেসার থেকে শুরু করে শাড়ি পরানোর লোক এবং লন্ড্রি সার্ভিসের ব্যবস্থা রাখা হচ্ছে বলে সূত্রের খবর। এদিকে চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি জামনগরেই সম্পূর্ণ হয় অনন্ত-রাধিকার ‘লাগান লাখভানু’ অনুষ্ঠান। এই অনুষ্ঠানে পাত্র ও পাত্রী তাঁদের বিয়ের কার্ড ভগবানের কাছে দিয়ে বিয়ের অনুষ্ঠান সুষ্ঠভাবে সম্পন্ন করার প্রার্থনা করেন।

 

Previous articleআন্দোলনে প্রাণ গেল আরও এক কৃষকের, মৃত ২ পুলিশকর্মী! রক্তাক্ত কৃষক আন্দোলন
Next articleবেড়মজুরে বিজেপির উস্কানিতে অশান্তি, গ্রেফতার লকেট চট্টোপাধ্যায়