রাঁচিতে দুরন্ত ইনিংস, কীভাবে এল সাফল্য? রহস্য ফাঁস ধ্রুভের

ম্যাচ শেষে ধ্রুভ বলেন, “ আমি পরিস্থিতি অনুযায়ী খেলেছি। প্রথম ইনিংসে আমাদের রান দরকার ছিল। আমি জানতাম, যতটা বেশি রান করতে পারব, তত ভাল।

চতুর্থ টেস্টে ব্যাট হাতে নজর কাড়েন ভারতের তরুণ ক্রিকেটার ধ্রুভ জুরেল। রাঁচিতে যেখানে ভারতীয় ব্যাটাররা ব্যাট হাতে ব্যর্থ, সেখানে ব্যাট হাতে দলকে ভরসা দিয়েছেন ধ্রুভ। চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ৯০ রান করেন ধ্রুভ, দ্বিতীয় ইনিংসে ৩৯ রানে অপরাজিত থাকেন তিনি। ধ্রুভের ব্যাটে ভর করেই চতুর্থ টেস্ট জয় পায় টিম ইন্ডিয়া। এর সুবাদে ম্যাচের সেরাও হন তিনি। আর সেরা হয়ে ম্যাচে সফল হওয়ার রহস্য ফাঁস করলেন তিনি।

ম্যাচ শেষে ধ্রুভ বলেন, “ আমি পরিস্থিতি অনুযায়ী খেলেছি। প্রথম ইনিংসে আমাদের রান দরকার ছিল। আমি জানতাম, যতটা বেশি রান করতে পারব, তত ভাল। কারণ, চতুর্থ ইনিংসে আমাদেরই ব্যাট করতে হত। সেই কাজটাই করার চেষ্টা করেছি।” প্রথম ইনিংসে ৯০ রান করেন ধ্রুভ। এই ইনিংস নিয়ে তিনি বলেন, “ শেষ দিকে কয়েকটা জুটি হয়েছিল। তাই ওদেরও কৃতিত্ব দিতে হবে। আমি শুধু বল দেখে সেই অনুযায়ী খেলছিলাম। খুব বেশি কিছু ভাবার চেষ্টা করিনি।” অপরদিকে দ্বিতীয় ইনিংসে শুভমনের সঙ্গে জুটি নিয়ে ধ্রুভ বলেন, “ আমরা ঠিক করেছিলাম শেষ পর্যন্ত খেলব। লক্ষ্যকে ১০ রানের এক একটা সেটে ভাগ করে নিয়েছিলাম। একটা করে সেট ধরে এগোচ্ছিলাম। সেটাই কাজে এসেছে।”

আরও পড়ুন- ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচ জিতে কী বললেন ভারত অধিনায়ক?


Previous articleইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচ জিতে কী বললেন ভারত অধিনায়ক?
Next articleখেলতে গিয়ে হে.নস্থার শি.কার অভিনেতা বিশ্বনাথের দুই ছেলে! হাত মু.চড়ে দিল প্রতিবেশী, অভিযোগ দায়ের থানায়