অ্যালকেমিস্ট-তদন্তে আগে মিঠুনকে ধরুক! অরূপকে ED-র নোটিশে তীব্র আক্রমণ কুণালের

দীর্ঘদিন ধরে অ্যালকেমিস্ট চিটফান্ড তদন্তে কোনও অগ্রগতি হয়নি, লোকসভা ভোটের আগে সেই তদন্তের খাতা হঠাৎই খুলে বসেছে কেন্দ্রীয় সংস্থা। তবে অরূপ বিশ্বাসকে তলব নিয়ে তীব্র কটাক্ষ তৃণমূলের। কুণাল ঘোষের দাবি, 'অ্যালকেমিস্ট নিয়ে কোনও তদন্তে প্রথমেই গ্রেফতার করা উচিত মিঠুন চক্রবর্তীকে।

চিটফান্ড সংস্থা অ্যালকেমিস্ট সংক্রান্ত মামলায় এবার রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে নথি তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। লোকসভা ভোট যত এগিয়ে আসছে বিজেপি বিরোধী দলগুলির শীর্ষনেতাদের কেন্দ্রীয় এজেন্সির ভয় দেখাচ্ছে বিজেপি। অ্যালকেমিস্ট নিয়ে প্রচারের মুখ হয়ে মিঠুন চক্রবর্তী সামনে এলেও অরূপ বিশ্বাসকে চিটফান্ড মামলায় তলব করল ইডি। তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের দাবি, পদ্মভূষণ মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ না করে অন্য লোকের কাছে নোটিশ নিয়ে ঘুরছে কেন্দ্রীয় এজেন্সি।

মঙ্গলবার রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ তথা বিদ্যুৎ দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে নোটিশ পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অ্যালকেমিস্ট চিটফান্ড মামলার সময় তিনি ছিলেন তৃণমূলের কোষাধ্যক্ষ। সেই সূত্রেই তাঁর কাছে নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। চিটফান্ড সংস্থার টাকা খরচে হিসাবে গরমিলের বিষয়টি নিয়ে তথ্য যাচাই করতে তৎকালীন তৃণমূল কোষাধ্যক্ষকে তলব। অরূপ বিশ্বাস তথ্য পেশ করতে কিছুটা সময় চেয়েছেন। কেন্দ্রীয় এজেন্সি বিষয়টি বিবেচনায় রেখেছে।

দীর্ঘদিন ধরে অ্যালকেমিস্ট চিটফান্ড তদন্তে কোনও অগ্রগতি হয়নি, লোকসভা ভোটের আগে সেই তদন্তের খাতা হঠাৎই খুলে বসেছে কেন্দ্রীয় সংস্থা। তবে অরূপ বিশ্বাসকে তলব নিয়ে তীব্র কটাক্ষ তৃণমূলের। কুণাল ঘোষের দাবি, ‘অ্যালকেমিস্ট নিয়ে কোনও তদন্তে প্রথমেই গ্রেফতার করা উচিত মিঠুন চক্রবর্তীকে। তিনি ছিলেন অ্যালকেমিস্টের ঘোষিত ব্র্যান্ড অ্যাম্বাসাডার। অ্যালকেমিস্টের মিঠুন চক্রবর্তী বিজেপিতে রয়েছেন। বিজেপি তাঁকে পদ্মভূষণ দিচ্ছে। সেই জায়গায় অন্য লোকের কাছে গিয়ে নোটিশ নিয়ে ঘুরে বেড়াচ্ছে কেন্দ্রীয় এজেন্সি।’

অরূপ বিশ্বাস জানিয়েছেন, যে সময়কার কথা সেসময় দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ছিলেন মুকুল রায় ও কোষাধ্যক্ষ ছিলেন তমোনাশ ঘোষ। এই মুহূর্তে তিনি দলের কোষাধ্যক্ষ। সেই কারণেই সম্ভবত তথ্য জানতে তাঁকে ডাকা হয়েছে। আরও জানান, ইডি-র কাছ থেকে সময় চেয়েছেন। দলের সঙ্গে কথাও বলছেন তিনি।

Previous articleআইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে যশস্বী পৌঁছলেন ১২ নম্বরে
Next articleদেশের ফৌজদারি বিচার ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলল খোদ সুপ্রিম কোর্ট!