স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে বসা নিয়ে স্বাস্থ্যভবনে পোস্টার ঘিরে চাঞ্চল্য

পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক চিকিৎসক মঞ্চের নামে এই পোস্টারে লেখা হয়েছে, এই দুই চিকিৎসকের মধ্যে যে কোনও একজন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে বসবেন

বিতর্ক কাটছে না স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে বসাকে কেন্দ্র করে । এবার স্বাস্থ্যভবনে এই নিয়ে পোস্টার নিয়ে আরও বাড়ল সেই বিতর্ক । চিকিৎসক সুহৃতা পাল এবং কৌস্তভ নায়েকের নামে একাধিক পোস্টারের দেখা মিলল স্বাস্থ্য ভবনে । মঙ্গলবার রাত দশটার পর খোদ স্বাস্থ্যভবনে এই পোস্টারের দেখা মিলেছে বলে জানা গিয়েছে। চিকিৎসক সংগঠনের মধ্যে রেষারেষি প্রকাশ্যে চলে আসায় চাঞ্চল্য ছড়িয়েছে।  পশ্চিমবঙ্গ গণতান্ত্রিক চিকিৎসক মঞ্চের নামে এই পোস্টারে লেখা হয়েছে, এই দুই চিকিৎসকের মধ্যে যে কোনও একজন স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে বসবেন।

চিকিৎসক সুহৃতা পালের নামে পোস্টারে অভিযোগ করে লেখা হয়েছে HACK-O-MED এর অজুহাতে নিজের স্বামী এবং পুত্রকে সরাসরি ইউনিভার্সিটি পে রোলে আনার জন্য বেনজির স্বজন পোষণ করেছেন। এমনকি ইউনিভার্সিটি আয়োজিত বিভিন্ন পরীক্ষায় দুর্নীতি ও‌ তোলাবাজির অভিযোগ আনা হয়েছে ওই চিকিৎসকের বিরুদ্ধে।চিকিৎসক কৌস্তভ নায়কের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে, এক বছর কয়েক মাসের প্রিন্সিপাল হিসেবে তার অভিজ্ঞতা। বর্ধমান মেডিকেল কলেজে কোভিড এক্সপেরিয়েন্স সার্টিফিকেট বিতরণে তিনি ব্যাপক দুর্নীতি ও স্বজনপোষণের সঙ্গে যুক্ত।

ওই পোস্টারে দাবি করা হয়েছে, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদ অলংকৃত করতে অনেক যোগ্য চিকিৎসক আছেন। এই প্রসঙ্গে চিকিৎসক ইন্দ্রনীল বিশ্বাসের নামে লেখা হয়েছে, ছয় বছরের উপর তিনি MSVP। তিন বছরের উপর প্রিন্সিপাল। চিকিৎসক পার্থ প্রতিম প্রধান তিন বছরের ওপর MSVP এবং ৬ বছরের ওপর প্রিন্সিপাল। চিকিৎসক ইন্দ্রজিৎ সাহা ছয় বছরের উপর স্বাস্থ্য শিক্ষা দপ্তরের যুগ্ম সচিব এবং তিন বছর প্রিন্সিপাল। চিকিৎসক অমিত কুমার দাস স্বাস্থ্য শিক্ষা দফতরের সহকারী সচিব হিসেবে দু’বছরের অভিজ্ঞতা সম্পন্ন এবং প্রায় পাঁচ বছর প্রিন্সিপাল হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন ।
এতগুলি যোগ্য প্রার্থীকে পেছনে ফেলে উত্তরবঙ্গের লবির দৌলতে মাত্র এক বছর কয়েক মাসের প্রিন্সিপাল হওয়ার অভিজ্ঞতা নিয়ে আগামী স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে বসতে চলেছেন কৌস্তুভ নায়েক। পুরো ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এই ঘটনাকে সন্দেশখালির সঙ্গে তুলনা করে স্বাস্থ্যসচিবের হস্তক্ষেপ দাবি করা হয়েছে।

 

Previous articleদু-সপ্তাহ পর হাসপাতাল থেকে ছুটি পেলেন প্রভাত রায়
Next articleআস্থা ভোটের দাবিতে বিধানসভায় চূড়ান্ত অসভ্যতা! হিমাচলের ১৫ বিজেপি বিধায়ককে বহিষ্কার স্পিকারের