দু-সপ্তাহ পর হাসপাতাল থেকে ছুটি পেলেন প্রভাত রায়

বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির অন্যতম বড় স্তম্ভ হলেন প্রভাত রায়। একাধিক তারকাকে তিনি প্রতিষ্ঠিত করেছেন বিনো- দুনিয়ায়। কিন্তু বেশিরভাগই তাঁর খোঁজ রাখেন না বলে একসময় অভিযোগ করেছিলেন।

সর্দি ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে দক্ষিণ কলকাতার এম আর বাঙ্গুর হাসপাতালে ভর্তি ছিলেন বাংলা চলচ্চিত্র পরিচালক প্রভাত রায় (Prabhat Roy)। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১৯ ফেব্রুয়ারি তাঁকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসা চলছিল। প্রায় দুসপ্তাহ পর মঙ্গলবার ছুটি পেলেন টলিপাড়ার বর্ষীয়ান পরিচালক (Tollywood director Prabhat Roy)।

বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির অন্যতম বড় স্তম্ভ হলেন প্রভাত রায়। একাধিক তারকাকে তিনি প্রতিষ্ঠিত করেছেন বিনো- দুনিয়ায়। কিন্তু বেশিরভাগই তাঁর খোঁজ রাখেন না বলে একসময় অভিযোগ করেছিলেন। স্ত্রী বিয়োগের পর বড্ড একলা হয়ে পড়েন প্রভাত। টলিপাড়ার প্রচার-অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য (Ekta Bhattacharya) শুরু থেকেই পরিচালকের স্বাস্থ্যের খেয়াল রাখেন। প্রভাতও একতাকে কন্যাসম স্নেহ করেন। তিনিই জানিয়েছিলেন পরিচালকের অসুস্থতার কথা। শরীরে ক্রিয়েটনিনের মাত্রা বেড়ে যাওয়ায় হাসপাতালে প্রভাতকে ডায়ালিসিস করাতে হয়। পরিচালককে এখনও পর্যন্ত পাঁচ বার ডায়ালিসিস করাতে হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন ভবিষ্যতেও পরিচালককে ডায়ালিসিসের সাহায্য নিতে হবে। তবে আগের থেকে ভাল আছেন তিনি। সেই কারণেই ছুটি দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। আগামী ৭ মার্চ প্রভাত রায়ের জন্মদিনে তাঁর আত্মজীবনী ‘ক্ল্যাপস্টিক’ প্রকাশিত হওয়ার কথা। আপাতত সেই সূচির কোনও পরিবর্তন হচ্ছে না।


Previous articleরাষ্ট্রপতি প্রার্থী নিয়ে প্রশ্ন তোলা মিশেলই প্রথম পছন্দ আমেরিকায়
Next articleস্বাস্থ্য শিক্ষা অধিকর্তার পদে বসা নিয়ে স্বাস্থ্যভবনে পোস্টার ঘিরে চাঞ্চল্য