জল্পনায় সিলমোহর! হাতকে দুষে গেরুয়া শিবিরে কৌস্তভ, সঙ্গে আরও ৩

হাত ছেড়েছেন বুধবার। বৃহস্পতিবারই কংগ্রেসকে দুষে বিজেপিতে যোগ দিলেন আইনজীবী কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। এদিন, বিজেপি কার্যালয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Abhikari) ও রাজ্য BJP সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder) উপস্থিতিতে গেরুয়া পতাকা হাতে তুলে নেন কৌস্তভ। জল্পনা ছিল দীর্ঘদিন ধরেই। কংগ্রেস শিবিরে কেউই তাঁকে পুছত না বলে খবর। মাথা মুড়িয়ে যতই বিদ্রোহী সাজার চেষ্টা করুন না কেন, প্রদেশ নেতৃত্ব কৌস্তভকে পাত্তা দিতেন না। বুধবারই কংগ্রেস (Congress) সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে তিন পাতার চিঠি পাঠিয়ে পদত্যাগের কথা জানান আইনজীবী। এদিন যোগ দিলেন বিজেপিতে।

লোকসভা নির্বাচনে হালে পানি পেতে যখন তৃণমূল (TMC) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাশে চাইছে কংগ্রেসের জাতীয় নেতৃত্ব, তখন কৌস্তভের মতো দু-একজন বঙ্গ নেতা তৃণমূলকে নিশানা করছেন। এর জেরে দলের সঙ্গে তাঁদের দূরত্ব বাড়ছে। প্রকাশ্যেই বিভিন্ন সময় কংগ্রেসের বিভিন্ন সিদ্ধান্তের বিরোধিতায় সুর চড়াচ্ছিলেন কৌস্তভ। বহুদিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল বঙ্গ-বিজেপির Blue Eyed Boy হয়ে উঠছেন কংগ্রেস নেতা! তলায় তলায় যোগাযোগ রাখছেন পদ্মশিবিরের সঙ্গে।

বুধবার, আইনজীবী কৌস্তভ কংগ্রেস ছাড়ার পর তাঁর বিজেপিতে যোগদান ছিল সময়ের অপেক্ষা। এদিন শুভেন্দু-সুকান্তদের উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন কৌস্তভ। তাঁর সঙ্গেই গেরুয়া পতাকা হাতে তুলে নেন আরেক কংগ্রেস নেতা সিদ্ধার্থ মজুমদার, শঙ্কর বন্দ্যোপাধ্যায় ও শিশু রোগ বিশেষজ্ঞ সৌমিত্র দত্ত। এর মধ্যে সিদ্ধার্থ গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থীও হয়েছিলেন।

বিজেপিতে যোগ দিয়েই ছেড়ে আসা দলকে নিশানা করেন কৌস্তভ বাগচী। বলেন, “মানুষের চাহিদা পূরণ না করলে তো রাজনীতি করার কোনও অর্থ নেই। যেখানে প্রদেশ কংগ্রেসের গুরুত্ব নেই। সেখানে সে দলের সঙ্গে থাকার কোনও অর্থ নেই।” তাঁর কথায়, “সন্দেশখালিকাণ্ডে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পর্যন্ত প্রতিক্রিয়া দিয়েছেন। অথচ কংগ্রেসের কোনও বক্তব্য পাওয়া যায়নি। দলের মধ্যেও এ নিয়ে অসন্তোষের জায়গা আছে। কেউ বলছে কেউ বলছে না। আমার মনে হয় এখানে থাকাটা নিজের আত্মমর্যাদার সঙ্গে সমঝোতা করা।” তাহলে কি লোকসভা নির্বাচনের প্রার্থী হচ্ছেন কৌস্তভ। সেই কথা অবশ্য মানতে চাননি বঙ্গ বিজেপি নেতৃত্ব অথবা কৌস্তভ কেউই।

আরও পড়ুন- বিক্ষোভ চলাকালীন হিংসা ছড়ানোর অভিযোগ! কৃষকদের ভিসা-পাসপোর্ট বাতিলের হুঁশিয়ারি হরিয়ানা পুলিশের

 

Previous articleকেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ শ্রেয়স-ঈশান? সামনে এল কারণ
Next articleউচ্চ মাধ্যমিকের মোবাইল-কাণ্ডে দায়ী ‘অ.সাধু’ শিক্ষাকর্মীরা! ২০২৫-এর পরীক্ষার দিন ঘোষণা করে জানালেন শিক্ষামন্ত্রী