কেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ শ্রেয়স-ঈশান? সামনে এল কারণ

এদিন ক্রিকেটের এক সর্বভারতীয় ওয়েবসাইটে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, “বোর্ডের নির্দেশ না মেনে ঠিক করেনি ঈশান।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছে ক্রিকেটার ঈশান কিষাণ এবং শ্রেয়স আইয়রকে। অবাধ্যতার শাস্তিস্বরূপ বিসিসিআইয়ের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছেন দুই ক্রিকেটার। গতকালই পেশ করা হয়েছে এই বার্ষিক চুক্তির তালিকা। সেখানে ৩০ জনের তালিকায় নেই ঈশান-শ্রেয়াস। হার্দিক পান্ডিয়ার জন্য কি বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ গিয়েছেন ঈশান? তেমনটাই ইঙ্গিত এক বোর্ড কর্তার কথায়। জানা গিয়েছে, হার্দিকের সঙ্গে নাকি অনুশীলনের জন্যই শাস্তি পেতে হয়েছে ঈশানকে।

এদিন ক্রিকেটের এক সর্বভারতীয় ওয়েবসাইটে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, “বোর্ডের নির্দেশ না মেনে ঠিক করেনি ঈশান। যখন ওকে রঞ্জিট্রফি খেলতে বলা হল তখন ও হার্দিকের সঙ্গে গিয়ে অনুশীলন করল। এই কাজ করে বোর্ডকে অসম্মান করেছে ঈশান। এমন নয় যে ও খারাপ ক্রিকেটার। ওর ফর্মের জন্য ওকে বাদ দেওয়া হয়নি। সব জায়গায় একটা শৃঙ্খলা রয়েছে। সেটা ভেঙেছে ঈশান। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।“

শ্রেয়সকে নিয়েও ওই বোর্ড কর্তা মুখ খুলেছেন। তিনি বলেন, “যেখানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি বলছে শ্রেয়স সুস্থ, সেখানে ও নিজে চোটের কথা বলছে। রঞ্জি খেলছে না। এদিকে আইপিএলে কেকেআরের শিবিরে দেখা যাচ্ছে। এই ধরনের মনোভাব বোর্ড ভাল ভাবে নেয়নি। ভারতীয় দলে খেলতে হলে একটি শৃঙ্খলা মেনে চলতে হবে। সেটা এই ক্রিকেটারদের বুঝতে হবে।”

আরও পড়ুন- এবার ঈশান-শ্রেয়সকে নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়, কী বললেন তিনি?


Previous articleবিক্ষোভ চলাকালীন হিংসা ছড়ানোর অভিযোগ! কৃষকদের ভিসা-পাসপোর্ট বাতিলের হুঁশিয়ারি হরিয়ানা পুলিশের
Next articleজল্পনায় সিলমোহর! হাতকে দুষে গেরুয়া শিবিরে কৌস্তভ, সঙ্গে আরও ৩