বাংলার লক্ষ্মীর ভাণ্ডার দেশের মধ্যে মডেল: মেদিনীপুরে বার্তা মুখ্যমন্ত্রীর

বাংলার পথ অনুসরন করে দিল্লিতেও লক্ষ্মীর ভান্ডার শুরু করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। অনেক রাজ্যেই এখন লক্ষ্মীর ভান্ডার মডেল।

লক্ষ্মীর ভান্ডার সারা দেশের মডেল। বাংলার সরকার গ্যারান্টি দিলে হয়। কিন্তু দিল্লির সরকার গ্যারান্টি দিলে হয় না। মঙ্গলবার পশিম মেদিনীপুরের সভা থেকে এইভাবেই গর্জন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।রাজ্য সরকারের জনমুখী একের পর এক প্রকল্প দিশা দেখিয়েছে সব প্রজন্মকে। লক্ষ্মীর ভান্ডার এখন দেশের মডেল হয়ে দাঁড়িয়েছে। বাংলার পথ অনুসরন করে দিল্লিতেও লক্ষ্মীর ভান্ডার শুরু করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। অনেক রাজ্যেই এখন লক্ষ্মীর ভান্ডার মডেল।

এদিন লক্ষ্মীর ভাণ্ডারের কথা তুলে ধরে কেন্দ্রকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, লক্ষ্মীর ভাণ্ডার সারা দেশে মডেল হয়ে গিয়েছে। দিল্লিও করেছে দেখলাম। দিল্লি এই লক্ষ্মীর ভাণ্ডারে খরচ করেছে দুই হাজার কোটি টাকা। তবে রাজ্য সরকারের খরচ হয়েছে ২৫ থেকে ২৬ হাজার কোটি টাকা। কারণ, আমাদের উপভোক্তার সংখ্যা ওদের থেকে অনেকটাই বেশি।‘ উল্লেখ্য, সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেছিলেন, ১৮ বছরের ওপরের মেয়ের হাজার টাকা করে দেওয়া হবে। কেজরিওয়ালের সেই ঘোষণার পরই এদিন মেদিনীপুরের সভা থেকে লক্ষ্মীর ভাণ্ডারের প্রসঙ্গ উল্লেখ করেন মমতা। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, যতদিন বাঁচবেন ততদিন মহিলারা এই লক্ষ্মীর ভাণ্ডার পাবেন। এই লক্ষ্মীর ভাণ্ডার কখনও বন্ধ হবে না।

 

Previous articleএবার শ্রেয়স-ঈশানকে নিয়ে মুখ খুললেন ভারতের এই প্রাক্তন ক্রিকেটার, ঘরোয়া ক্রিকেটের অবহেলা মেনে নিতে পারছেন না তিনি
Next articleশুধু কুরুচিকর নয়, উদ্দেশ্যপ্রণোদিত! অভিষেককে কটাক্ষের পাল্টা অভিজিৎকে ধুয়ে দিল তৃণমূল