দল আগে দেখলে তাপস রায়ের মতো নেতাদের আটকানো যেত! কেন মনে করেন কুণাল

বুধবারই বিজেপিতে যোগ দিচ্ছেন প্রাক্তন তৃণমূল নেতা তথা বিধায়ক তাপস রায় (Tapas Ray)। তার আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূলের প্রাক্তন সাংসদ কুণাল ঘোষ (Kunal Ghosh) জানালেন, অনেক আগেই যদি দলীয় নেতৃত্ব দেখতেন, তাহলে হয়ত এই চলে যাওয়া আটকানো যেত।

সোমবার, বর্ষীয়ান নেতা তাপস রায়ের বাড়িতে সকালে যান কুণাল ঘোষ ও ব্রাত্য বসু (Bratya Basu)। তাপসকে বোঝানো শেষ চেষ্টা করেন। কিন্তু লাভ হয়নি। সেই দিনই বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তাপস রায়। জানান, আগেই না কি দল থেকে ইস্তফা দিয়েছেন। এরপরেই গুঞ্জন বিজেপিতে যোগ দিচ্ছেন প্রাক্তন তৃণমূল (TMC) নেতা। শেষ পর্যন্ত তাঁকে আটকতে যাঁরা চেষ্টা করেছিলেন তার মধ্যে অন্যতম কুণাল সোমবারই অনুরোধ করেন, এখনই বিরোধীদলে যেন যোগ না দেন তাপস। কিন্তু একদা সতীর্থের আবেদনে কর্ণপাত না করে বুধবারই বিজেপিতে (BJP) যোগ দিচ্ছেন তাপস রায়। এদিন কুণাল বলেন, “তাপসদার যে তীব্র ক্ষোভ ও যন্ত্রনা ছিল, তা কিছুটা ভুল ধারনা থেকে, কিছুটা অভিমান থেকে। অনেক আগেই যদি দলীয় নেতৃত্ব এটা দেখতেন, তাহলে হয়ত এই চলে যাওয়া আটকানো যেত।“ এই প্রসঙ্গে এর আগেও তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া উত্তর কলকাতার তরুণ নেতার কথা উল্লেখ করেন কুণাল। তাঁর মতে, এই ক্ষোভ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই যদি দলীয় নেতৃত্ব হস্তক্ষেপ করতেন, তাহলে এঁদের হারাতে হত না তৃণমূলকে।

কুণাল ঘোষের (Kunal Ghosh) কথায়, তৃণমূলের মঞ্চ থেকে যে বিজেপিকে তীব্র আক্রমণ করেছেন তাপস রায়ের মতো নেতা, আজ তাঁর গেরুয়া শিবিরে যোগদান তাঁদের পক্ষে বেদনাদায়ক। একই সঙ্গে কুণাল স্পষ্ট করে দেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যাঁকেই তৃণমূলের প্রার্থী করবেন, তাঁর জন্যেই জান-প্রাণ দিয়ে লড়াই করবেন তাঁরা। তাতে যদি বিপক্ষে পরম আত্মীয়ও থাকেন, তাহলেও তৃণমূল নেতা-কর্মীরা ঘাসের উপর জোড়াফুল প্রতীককে জেতানোর জন্য লড়ে যাবেন।




Previous articleবাংলা জবাব চায়! বারাসতের সভার আগেই প্রধানমন্ত্রীকে একাধিক প্রশ্নবাণ তৃণমূলের
Next articleতরুণী মডেলের রহস্যজনক মৃত্যু, দেশের বিশ্বকাপজয়ী ক্রিকেটারকে জেরা পুলিশের