ডার্বির টিকিটে ক্রীড়ামন্ত্রীর হস্তক্ষেপ, মিটল কি সমস্যা?

ডার্বিতে দু’দলের সমর্থকদের জন্যই টিকিটের মূল্য এক রাখার সিদ্ধান্ত নিয়েছে ইস্টবেঙ্গল। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন,

ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপে ডার্বির টিকিট বিতর্ক মিটলেও নতুন সমস্যায় পড়ল ইস্টবেঙ্গল। আইএসএলে ফিরতি ডার্বির তারাই আয়োজক। ইস্টবেঙ্গল গ্যালারির সঙ্গে মোহনবাগানের টিকিটের দামের বৈষম্য দূর করতে আসরে নামেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। হোম ডার্বির আয়োজক ইস্টবেঙ্গল এবং তাদের ইনভেস্টর ইমামি কর্তাদের সঙ্গে শুক্রবার দুপুরে বৈঠকে বসেন ক্রীড়ামন্ত্রী। ইস্টবেঙ্গলকে টিকিটের দামে সামঞ্জস্য রাখার অনুরোধ করেন তিনি। শেষ পর্যন্ত দুই ক্লাবের সদস্য, সমর্থকদের জন্য একই দামের টিকিট রাখার কথা বলা হয়। যদিও ইস্টবেঙ্গলের নতুন সিদ্ধান্তেও সমস্যা পুরোপুরি মেটেনি। পাল্টা মোহনবাগান জানিয়েছে, ইস্টবেঙ্গল পরিষ্কার করে জানায়নি অনলাইন ও অফলাইনে টিকিটের মূল্য একই থাকবে কিনা। বরং শুক্রবার রাত পর্যন্ত অনলাইন প্ল্যাটফর্মে টিকিটের বৈষম্যই রয়েছে।

রবিবারের ডার্বিতে সব থেকে কম মূল্যের টিকিট ছিল ১০০ টাকার। সেটা ইস্টবেঙ্গল গ্যালারির। মোহনবাগান গ্যালারির টিকিটের ন্যূনতম মূল্য ছিল ২৫০ টাকা। মোহনবাগানের টিকিট বয়কটের সিদ্ধান্তে চাপে পড়ে ইস্টবেঙ্গল। এদিন আলোচনার পর ইমামি ইস্টবেঙ্গলের তরফে বিবৃতিতে বলা হয়, ‘‘৩ ফেব্রুয়ারি প্রথম লেগের ডার্বিতেও নিজেদের সমর্থকদের জন্য টিকিটের দামে ছাড় দিয়েছিল মোহনবাগান। স্বচ্ছতা বজায় রাখতেই আমরা টিকিটের দামের বিষয়টি সামনে আনি এবং প্রকাশ্যে আমাদের সমর্থকদের টিকিটের দামের ছাড়ের কথা জানাই। ক্রীড়ামন্ত্রীর সঙ্গে এরপর কথা হয়। টিকিটের দাম ঠিক করা হচ্ছে।’’

ডার্বিতে দু’দলের সমর্থকদের জন্যই টিকিটের মূল্য এক রাখার সিদ্ধান্ত নিয়েছে ইস্টবেঙ্গল। মোহনবাগান সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন, ইমামি ইস্টবেঙ্গল টিকিট নিয়ে যে বিবৃতি দিয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও অযৌক্তিক। অনলাইন ও অফলাইন টিকিটের মূল্যে সামঞ্জস্য রাখার কথা ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত জানায়নি। আমাদের চাপে পড়েই ওরা বিবৃতি দিতে বাধ্য হয়েছে।

এদিকে শুক্রবার থেকে অফলাইন টিকিট দেওয়ার কথা থাকলেও, শুক্রবার তা দেওয়া হয়নি। টিকিট দেওয়া হবে আগামিকাল থেকে। ইস্টবেঙ্গলের টিকিট দেওয়া হবে ক্লাব তাঁবু থেকে সকাল সাড়ে দশটা থেকে সন্ধ্যা সাড়ে ছ’টা পর্যন্ত। রিডিম টিকিট পাওয়া যাবে স্টেডিয়াম বক্স অফিস ১ থেকে। মোহনবাগান যেহেতু টিকিট বিক্রি করবে না , তাই মোহনবাগানের টিকিট অফলাইন পাওয়া যাবে মহমেডান মাঠ থেকে। ক্লাবের বাইরে যেখানে আইপিএল-এর টিকিট দেওয়া হয়, সেখান থেকেই কাটা যাবে এই টিকিট।অপরদিকে রিডিম টিকিট পাওয়া যাবে স্টেডিয়াম বক্সঅফিস ৪ থেকে।

আরও পড়ুন- IPL-এ প্রথম ম্যাচে ধোনিদের বিরুদ্ধে নামার আগে দলকে বিশেষ বার্তা RCB-অধিনায়কের, উদাহরণ টানলেন বিরাটের


Previous articleশাহজাহানের বিরুদ্ধে এবার খুনের চেষ্টার ধারা যুক্ত করল সিবিআই
Next articleআয়কর সংক্রান্ত আপিল ট্রাইবুনালের রায়ে নতুন করে অস্বস্তিতে কংগ্রেস