উদ্ধবকে কটাক্ষ কংগ্রেসের,মহারাষ্ট্রে সমস্যায় মহাজোট

মহারাষ্ট্রের কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম উদ্ধবকে ‘বাঁচি কুচি শিব সেনা কে প্রমুখ’ বলে কটাক্ষ করেছেন

লোকসভা ভোট দরজায় কড়া নাড়ছে।যে কোনও দিনই নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে পারে। কিন্তু এই আবহেও মহারাষ্ট্রে সমস্যায় ইন্ডিয়া জোট। কারণ, কংগ্রেস, শিব সেনার উদ্ধব শিবির ও এনসিপির শরদ পওয়ার শিবির একজোট হয়ে নির্বাচনে লড়তে চলেছে। কিন্তু সেই মহা বিকাশ আঘাড়ি অস্বস্তিতে পড়েছে এক কংগ্রেস নেতার মন্তব্যে। জোটসঙ্গী দলের প্রধান উদ্ধবকে ‘পড়ে থাকা শিব সেনার প্রধান’ বলে খোঁচা দিয়েছেন তিনি। আর এর পরই শুরু হয়েছে বিতর্ক।মহারাষ্ট্রের কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম উদ্ধবকে ‘বাঁচি কুচি শিব সেনা কে প্রমুখ’ বলে কটাক্ষ করেছেন।

আসলে তার এই অসন্তোষের নেপথ্যে রয়েছে উদ্ধবের একটি ঘোষণা। উত্তর-পশ্চিম মুম্বই লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে উদ্ধবের দলের অমল কীর্তিকারের নাম ঘোষণা করা হয়েছে। অথচ এখনও চূড়ান্ত আসনরফা হয়ইনি। তার আগেই প্রবীণ শিব সেনা নেতার এই ঘোষণাতে তাল কেটেছে ইন্ডিয়া জোটে। চটেছে মহারাষ্ট্রের হাত শিবির। জানা গিয়েছে, সঞ্জয় নিজে ওই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। আর সেই কারণেই এই ঘোষণায় ক্ষুব্ধ হয়ে তিনি এমন মন্তব্য করেছেন। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে তিনি লিখেছেন, কাল পড়ে থাকা শিব সেনার প্রধান আন্ধেরিতে উত্তর-পশ্চিম লোকসভায় প্রার্থীর নাম ঘোষণা করে দিয়েছেন। কাল থেকে ফোন এসেই চলেছে। এটা কী করে হতে পারে? মহা বিকাশ আঘাড়ির দুই ডজন বৈঠকের পরও এখনও পর্যন্ত আসনরফা চূড়ান্ত হয়নি। যে ৮-৯টা আসন নিয়ে আলোচনা চলছে এখনও, তার মধ্যে এই আসনও রয়েছে। তাহলে শিব সেনার তরফে এমন ঘোষণা জোটধর্মের পরিপন্থী নয় কি?

শুধুমাত্র এখানেই থেমে না থেকে, অমল কীর্তিকারের বিরুদ্ধে ‘খিচুড়ি কেলেঙ্কারি’র অভিযোগ তুলছে কংগ্রেস। তাদের অভিযোগ, কোভিড কালে পরিযায়ী শ্রমিকদের খাদ্য বিলির টাকা আত্মসাৎ করেছেন অমল।

 

Previous articleকেন দরজা বন্ধ করেননি প্রতিবেশী, কান কামড়ে খেলেন গৃহবধূ!
Next articleট্রেনের কামরায় নিজে থেকেই লাফাচ্ছে ব্যাগ! আতঙ্কে শিয়ালদহ শাখার যাত্রীরা