আগের থেকে ভাল আছেন মুখ্যমন্ত্রী, বাড়িতেই চলছে চিকিৎসা

শশী পাঁজা জানান, শরীরের মধ্যে আমচকা অস্থিরতা দেখা দিলে অনেক সময় ভারসাম্য রাখা যায় না। যে কেউ পড়ে যেতে পারেন।

মাটিতে পড়ে আহত বাংলার মুখ্যমন্ত্রী (CM)। বৃহস্পতিবার রাত থেকে উৎকণ্ঠায় বাংলার মানুষ। তবে আপাতত অনেকটাই ভাল বোধ করছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)বলেই পারিবারিক সূত্রে খবর। রাতে ঘুমিয়েছেন, সকালে ডাক্তারের পরামর্শ মতো হালকা খাবার খেয়েছেন তিনি। আপাতত ব্যথা কমানোর ওষুধ খেয়েছেন তিনি। আজ সন্ধ্যায় ফের এসএসকেএম হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাতে নিয়ে যাওয়ার কথা থাকলেও শেষমেষ মুখ্যমন্ত্রী বাড়িতেই চিকিৎসা করাবেন বলে স্থির করেন। তবে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার খবরের পাশাপাশি গতকাল রাত থেকেই আলোচনার শিরোনামে মুখ্যমন্ত্রী দুর্ঘটনার খবর।  মন্ত্রী তথা চিকিৎসক শশী পাঁজা (Sashi Panja)আজ জানান, ‘বিষয়টা সিনকোপ। অনেক সময় হঠাৎ করে মূর্ছা যাওয়ার ঘটনা ঘটে।’

গতকাল সন্ধ্যায় আহত মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে দ্রুত হাসপাতালে যান অভিষেক। এরপর দ্রুত মুখ্যমন্ত্রীর শারীরিক পরীক্ষা করা হয়। রাতে মেডিক্যাল বুলেটিনে SSKM অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ‘সন্ধে সাড়ে ৭টা নাগাদ মুখ্যমন্ত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। পরীক্ষায় যা বোঝা গেল, তাঁর মস্তিষ্কে আঘাত লেগেছে। তবে রক্তক্ষরণ হয়নি। কপালে গভীর ক্ষত, সেখান থেকে অনেকটা রক্ত বেরিয়েছে।’ এরপরই পুশ ফ্রম বিহাইন্ড নিয়ে মণিময় জানান, তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হচ্ছে। শুক্রবার সকালে SSKM অধিকর্তা বলেন, “অনেক সময় মাথা ঘুরে পড়ে যাওয়ার সময়ে এমন পিছন থেকে ধাক্কার (পুশ ফ্রম বিহাইন্ড) অনুভূতি হতে পারে। মুখ্যমন্ত্রী সম্ভবত সেই সময় বলতে চেয়েছিলেন যে পড়ে যাওয়ার সময়ে পিছন থেকে ধাক্কার অনুভূতি তাঁর হয়েছিল, কিন্তু তার মানে এই নয় যে কেউ তাঁকে ধাক্কা দিয়েছিল।”

শশী পাঁজা জানান, শরীরের মধ্যে আমচকা অস্থিরতা দেখা দিলে অনেক সময় ভারসাম্য রাখা যায় না। যে কেউ পড়ে যেতে পারেন। সেরকমই কোনও কারণে পড়ে গিয়ে কপালে চোট পেয়েছেন।


Previous articleঅসম্পূর্ণ স্টেশন, প্রথমদিনের ইস্ট-ওয়েস্ট মেট্রো সফরে আসা যাত্রীরা সমস্যায়
Next articleগাজার ত্রাণ শিবিরে প্যালেস্টাইনিদের ওপর ইজরায়েলি হামলায় মৃত্যু ২৯ জনের, আহত ১৫০