৪ মাস বয়সেই ২৪০ কোটির মালিক! ইনফোসিস কর্তার নাতির দখলে কত শেয়ার

অপত্য স্নেহ। ৪মাসের নাতিকে ১৫লক্ষ শেয়ার উপহার ইনফোসিস (Infosys) কর্তা নারায়ণ মূর্তির (Narayan Murti)। যার বাজার মূল্য ২৪০ কোটি টাকা। দাদুর আশীর্বাদ পেয়ে একাগ্র রোহন মূর্তিই হয়ত দেশের সর্বকনিষ্ঠ কোটিপতি। ভারতের দ্বিতীয় বৃহত্তম তথ্যপ্রযুক্তি সংস্থা ইনফোসিসের ০.০৪ শতাংশ শেয়ারের মালিক একাগ্র। শেয়ার হস্তান্তরের পরে, ইনফোসিসে (Infosys) নারায়ণ মূর্তির শেয়ার ০.৪০ থেকে ০.৩৬ শতাংশে নেমে এসেছে।

২০১৯-এ অপর্ণা কৃষ্ণনের সঙ্গে বিয়ে হয় নারায়ণ মূর্তি এবং সুধা মূর্তির ছেলে রোহন মূর্তির। অপর্ণা প্রাক্তন নৌবাহিনীর আধিকারিক কে আর কৃষ্ণণ এবং প্রাক্তন স্টেট ব্যাঙ্ক কর্মী সাবিত্রীর কন্যা। হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে পিএইচডি করেছেন রোহন মূর্তি। আমেরিকার বস্টনে ‘সোরোকো’ নামে একটি সফ্‌টঅয়্যার সংস্থা রয়েছে তাঁর। অপর্ণা ভারতে লেখাপড়া শেষ করে কানাডায় উচ্চ শিক্ষার জন্য যান। তিনি এখন ‘মূর্তি মিডিয়া’র প্রধান। গত নভম্বরে পুত্র সন্তানের জন্ম দেন অপর্ণা।

২০০৯ সালে ঋষি সুনকের সঙ্গে বিয়ে হয় নারায়ণ ও সুধার কন্যা অক্ষতার। ঋষি এখন ব্রিটিশ প্রধানমন্ত্রী। তাঁদের দুই কন্যা রয়েছে। তবে, নাতিকেই বেশি পরিমাণ শেয়ার দিলেন নায়ারণ মূর্তি।




Previous articleযোগী সরকারের ‘গণবিবাহ প্রকল্পে’ ফের বড়সড় দুর্নীতি! টাকা হাতাতে নিজের ভাইকেই বিয়ে করলেন দিদি
Next articleব্রিটেনে বসেই ব্যক্তিগত অনুদানকারীদের তালিকায় শীর্ষে! লক্ষ্মীর ‘বন্ড’ যোগে বাড়ছে জল্পনা