“সপরিবারে ঝেড়ে খাবো, এমন দলেই সবাই যাবো”! ভোটের প্রচারে ব্যঙ্গচিত্রে শুভেন্দুকে তোপ!

আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি বাগের সমর্থনে চন্দ্রকোণার মহেশপুরে দেওয়াল লিখনে এভাবেই নজর কাড়ল তৃণমূল।

লোকসভা ভোটের (Loksabha Election) প্রচারে সব দলই ঝাঁপিয়ে পড়েছে। মিটিং, মিছিল, জনসংযোগ থেকে শুরু করে দেওয়াল লিখন চলছে জোর কদমে। এই কাজে অবশ্য অন্যদের অনেকটাই পিছনে ফেলেছে এ রাজ্যের শাসক দল তৃণমূল (TMC)। নির্বাচনী দেওয়াল লিখন থেকে ব্যঙ্গচিত্র, অভিনবত্ব এনেছে তৃণমূল। যেখানে শুধু দলীয় প্রার্থীর সমর্থনে ভোট দেওয়ার আর্জি নয়, বিরোধী নেতাদেরও কটাক্ষ করা হয়েছে। ‘কুমির’ মোদি থেকে ‘প্রার্থী’ গোরু, বিজেপিকে (BJP) বিঁধে তৃণমূলের তির্যক দেওয়াল লিখন নজর কাড়ছে পাবলিকের।

কোথাও কাঁথির অধিকারী পরিবারকে ছড়ার মাধ্যমে কটাক্ষ, ”রাজনীতি করাই আমাদের পারিবারিক অধিকার, সপরিবারে ঝেড়ে খাবো, এমন দলেই সবাই যাবো।” আবার কোথাও ”কুমিরের পেটে দেশের সম্পত্তি” ব্যঙ্গচিত্র এঁকে প্রধানমন্ত্রীকে কটাক্ষ ”সব খেকেন নরেন”! আবার কোথাও প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ব্যঙ্গচিত্র এঁকে ছড়ার মাধ্যমে কটাক্ষ ”কোর্টে বসে করেছো অনেক খেলা, এবার তুমি বুঝবে জনগনের ঠেলা”! প্রধানমন্ত্রীর স্বচ্ছ ভারত অভিযানকে ব্যঙ্গ করে লেখা হয়েছে,”স্বচ্ছ ভারত অভিযানের শেষ ধাপ, ২০২৪ লোকসভাতে বিজেপি সাফ।”

এরকম একাধিক কার্টুনচিত্র এঁকে ছড়ার মাধ্যমে কেন্দ্রীয় সরকার ও বিজেপিকে আক্রমণ, অন্যদিকে আবার তৃণমূল সরকারের লক্ষ্মীর ভান্ডার সহ অন্যান্য জনকল্যাণমুলক প্রকল্পের প্রচার। আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি বাগের সমর্থনে চন্দ্রকোণার মহেশপুরে দেওয়াল লিখনে এভাবেই নজর কাড়ল তৃণমূল।

 

Previous articleমাথায় ব্যান্ডেজ নিয়েই কাজ শুরু, মঙ্গলে নবান্নে গেলেন মুখ্যমন্ত্রী
Next articleগাজার হাসপাতালে ফের অভিযান ইজরায়েলের, নিকেশ ২০ হামাস জঙ্গি