বিষ্ণুপুর-সাতগাছিয়া রণকৌশল বৈঠক: রাজ্য-সংসদীয় এলাকার উন্নয়নের ঢালাও প্রচারের নির্দেশ অভিষেকের

লোকসভা নির্বাচনের রূপরেখা বৈঠকের দ্বিতীয়দিনে আমতলার দলীয় কার্যালয়েই নিজের কেন্দ্রের আরও ২ বিধানসভা কেন্দ্র নিয়ে বৈঠক করছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। বৃহস্পতিবার, বিষ্ণুপুর বিষ্ণুপুর ও সাতগাছিয়া নিয়ে রণকৌশল বৈঠকে রাজ্য সরকার ও তাঁর সাংসদীয় এলাকায় উন্নয়নের খতিয়ান তুলে ধরে প্রচারের বার্তা দিলেন তৃণমূল সাংসদ তথা প্রার্থী অভিষেক।

এদিন যে দুটি বিধানসভা কেন্দ্র নিয়ে বৈঠক চলছে দুটিতেই ২০১৯-এর লোকসভা এবং ২১-এর বিধানসভা নির্বাচনে ভালো ফল করে তৃণমূল। বিষ্ণুপুর নিয়ে প্রথম বৈঠক হয়। সেখানে অভিষেক বলেন, সাংসদ হিসেবে তিনি এলাকা যে উন্নয়নমূলক কাজ করেছেন এবং রাজ্য সরকার যে সামাজিক প্রকল্প দিচ্ছে তার ঢালাও প্রচার করতে হবে। বিশেষ করে, আবাস ও ১০০দিনের টাকায় বাংলার বঞ্চনার কথা তুল ধরার নির্দেশ দেন অভিষেক। একই সঙ্গে রাজ্য সরকার যে বঞ্চিত গরিব মানুষকে ১০০ দিনের টাকা দিচ্ছে এবং আবাসের টাকাও দেওয়ার চেষ্টা চালাচ্ছে- সেটা নিয়েও মিটিং, মিছিল, কর্মিসভায় প্রচারের নির্দেশ দিয়েছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এর পাশাপাশি ভোটে লিড বাড়ানোর বার্তাও দেন অভিষেক। এই বৈঠক থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তৃণমূলের নেতা-কর্মীদের উদ্দেশে নির্দেশ দেন, বাড়ি বাড়ি যান, জনসংযোগ করুন। এলাকার মানুষ কী চাইছেন, তা শুনুন। নোট-ডাউন করুন। বোঝার চেষ্টা করুন মানুষের মনের কথা। মানুষের চাহিদাকে প্রাধান্য দিন। তাহলেই হবে লক্ষ্যপূরণ।

এবার ডায়মন্ড হারবার থেকে চার লক্ষ ভোটে জয়ের টার্গেট নিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মা-মাটি-মানুষের সরকার এবং ডায়মন্ড হারবারের সাংসদ হিসেবে তিনি নিজে যে কাজ করেছেন তারপর জয়ের মার্জিন যে আকাশচুম্বী হবে তা বলাই বাহুল্য। সেই প্রত্যাশা নিয়েই দলীয় নেতা কর্মীদের রণকৌশল স্থির করে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ভোট প্রস্তুতির প্রথম ধাপ হিসেবে বুধবার থেকেই ম্যারাথন বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দক্ষিণ ২৪ পরগনার আমতলায় সাংসদের অফিসে দুদিন ধরে বৈঠক চলছে। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা নিয়ে এই বৈঠক হবে। ধাপে ধাপে ৯ লোকসভা আসন নিয়ে বৈঠক করবেন অভিষেক। দুই বিধানসভায় রাজ্য সরকারের তরফে প্রচুর কাজ হয়েছে। তাঁর সংসদীয় এলাকাতেও ঢেলে উন্নয়ন হয়েছে। প্রচারে সেই সব কথা মনুষের কাছে নিয়ে যেতে হবে। বুধবার অভিষেক স্পষ্ট জানিয়ে দেন, এত পরিষেবা দেওয়ার পরেও, আপনাদের ফল যদি খারাপ হয়। তাহলে বুঝতে হবে মানুষ আপনাদের চাইছে না। তাহলে সরে যেতে হবে। শুক্রবার মহেশতলা বজবজ ও মেটিয়াবুরুজ নিয়ে বৈঠক করবেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক।




Previous articleবসন্তে বরফ! সান্দাকফুতে অবিরাম তুষারপাত, খুশি পর্যটকরা
Next articleআফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ হারের জন্য ফুটবলারদের কাঠগড়ায় তুললেন স্টিম্যাচ