ভোটের পর বিয়ে করলেই সোজা শ্রীঘরে! অসমের মুসলিম ‘সাংসদকে’ হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী হিমন্তের

মোদ্দা কথা হল বিতর্কের সূত্রপাত এক কংগ্রেস নেতার মন্তব্য থেকে। অসমের ধুবুরি কেন্দ্রের কংগ্রেস প্রার্থী তাঁর প্রতিদ্বন্দ্বী বদরুদ্দিন আজমলকে ‘বুড়ো’ বলে কটাক্ষ করেছিলেন।

যদি বিয়ে করতেই হয়, তাহলে সেটা লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগেই সেরে ফেলুন। লোকসভা নির্বাচন মিটলে বিয়ে (Marriage) করলেই জেলে (Jail) জেতে হবে। নির্বাচন সামনে আসতেই ফের নিজের পুরনো রূপেই ধরা দিলেন অসমের (Assam) মুখ্যম্নত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himant Biswa Sharma)। হিমন্তের দাবি, ভোট মিটলেই অসমে অভিন্ন দেওয়ানি বিধি চালু হয়ে যাবে। আর তারপরই বহু বিবাহকে ‘বেআইনি’ বলে ঘোষণা করা হবে। সেকারণেই যাদের বহুবিবাহের ইচ্ছে রয়েছে তাঁরা তা লোকসভা ভোটের আগেই সেরে ফেলুন। আর অসমের মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যকে ঘিরে ইতিমধ্যে শুরু হয়েছে জোর চর্চা। তবে আচমকা কেন এমন মন্তব্য করলেন হিমন্ত?

AIUDF প্রধান বদরুদ্দিন আজমলকে (Badaruddin Ajmal) এই ভাষাতেই কটাক্ষ করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। যদিও কেন এমন মন্তব্য করলেন সেই সাফাইও দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী। মোদ্দা কথা হল বিতর্কের সূত্রপাত এক কংগ্রেস নেতার মন্তব্য থেকে। অসমের ধুবুরি কেন্দ্রের কংগ্রেস প্রার্থী তাঁর প্রতিদ্বন্দ্বী বদরুদ্দিন আজমলকে ‘বুড়ো’ বলে কটাক্ষ করেছিলেন। পাশাপাশি তিনি আরও দাবি করেন, মানুষের উন্নয়ন করার মতো শক্তি আজমলের নেই। যার জবাবে আজমল নিজেই বলেন, আমাকে কংগ্রেস প্রার্থী বুড়ো বলছেন। কিন্তু আমি আজও এতটা শক্তিশালী যে চাইলে আরেকটা বিয়েও করতে পারি। আর AIUDF প্রধানের ‘শক্তি প্রদর্শনের’ সেই পন্থাকেই একহাত নিলেন হিমন্ত। আর সেই প্রসঙ্গেই অসমের মুখ্যমন্ত্রী বলেন, আপনি চাইলে লোকসভা ভোটের আগেই বিয়ে সেরে নিন। ভোটের পর আর করতে পারবেন না।

কিন্তু ভোটের পর এমন কী করবেন প্রধানমন্ত্রী? সেই প্রশ্নের উত্তরে হিমন্ত স্পষ্ট জানান, নির্বাচনের পর আমরা অভিন্ন দেওয়ানি বিধি চালু করব। তা চালু হলে বহু বিবাহ নিষিদ্ধ হয়ে যাবে। তখন বিয়ে করতে গেলেই গ্রেফতার হতে হবে। অসমের মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, আমি যতদূর জানি, ওঁর একজন স্ত্রী আছেন। উনি আরও এক, দুই বা তিনটি বিয়ে করতেই পারেন। কারণ এখনও বহুবিবাহ বেআইনি নয়। কিন্তু লোকসভা নির্বাচনের পরই সেটা ‘বেআইনি’ হয়ে যাবে। তখন তা হাজার বার চেষ্টা করলেও পারবেন না। ইতিমধ্যেই সে রাজ্যে বাতিল করা হয়েছে পৃথক মুসলিম বিবাহ এবং বিচ্ছেদ আইন। এবার বহুবিবাহ বন্ধ করতে উঠেপড়ে লাগল অসমের ডবল ইঞ্জিন সরকার।

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleED-CBI ডাকলে বলে দিন ভোটের কাজে ব্যস্ত আছি! স্পষ্ট নির্দেশ তৃণমূল সুপ্রিমোর