লোকসভা নির্বাচনের জন্য বাড়ল স্কুলের ছুটি, গরমের ছুটি শুরু ৬ মে

এগিয়ে এল স্কুলে গরমের ছুটি। বিজ্ঞপ্তি জারি করে জানাল মধ্যশিক্ষা পর্ষদ

লোকসভা ভোটের জন্য বাড়ল গরমের ছুটি। ৬ মে থেকে ২ জুন পর্যন্ত গরমের ছুটি। এগিয়ে এল স্কুলে গরমের ছুটি। বিজ্ঞপ্তি জারি করে জানাল মধ্যশিক্ষা পর্ষদ। ১৯ এপ্রিল থেকে রাজ্যে শুরু লোকসভা ভোট। ভোটের জন্য এবার ১২দিন বাড়ল স্কুলে গরমের ছুটি।

নির্বাচন সাত দফায় হওয়া নিয়ে প্রথম থেকেই রাজ্যের শিক্ষা দফতরের পক্ষ থেকে কমিশনে অভিযোগ জানানো হয়েছিল। নির্বাচনে স্কুলগুলি ভোটকেন্দ্র ও কেন্দ্রীয় বাহিনী থাকার জন্য দীর্ঘদিন ধরে ব্যবহার করা হয়। সেই সঙ্গে ভোটকর্মী হিসাবেও স্কুলের শিক্ষক, কর্মীদের ব্যবহার করা হয়। এই কারণে বছরের শুরুর দিকে একটা বড় সময় বিঘ্নিত হয় স্কুল পড়ুয়াদের পড়াশোনা। স্কুলে ঘরের সমস্যা ও শিক্ষক, অশিক্ষক কর্মীদের সংখ্যায় ঘাটতি পড়ার কারণে এবার গরমের ছুটি বাড়িয়ে দিতে বাধ্য হল শিক্ষা দফতর।

১৯ এপ্রিল রাজ্যে প্রথম দফা ভোট। প্রথম দফা ভোটের জন্য ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল কোচবিহার, অলিপুরদুয়ার, জলপাইগুড়িতে বন্ধ থাকবে সব স্কুল। দ্বিতীয় দফা লোকসভা ভোটের জন্য ২৪ এপ্রিল থেকে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দার্জিলিং, কালিম্পং, দুই দিনাজপুরের স্কুল। বিজ্ঞপ্তি জারি করে জানাল মধ্যশিক্ষা পর্ষদ। তবে, দু দফা ভোটের পর রাজ্যে বাকি থাকবে আরও পাঁচ দফা ভোট। সেই সময় গরমের ছুটি থাকে স্কুলগুলিতে। এমনিতে ১০ দিনের ছুটি থাকলেও চলতি বছর লোকসভা ভোটের জন্য আরও ১২ দিন বাড়ল গরমের ছুটি। ২০ মে পর্যন্ত ছুটি থাকার কথা থাকলেও, এবার ৬ মে থেকে ২ জুন পর্যন্ত গরমের ছুটির ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের।

Previous articleপ্রচারে বেরিয়ে বিরাটির শোকার্ত পরিবারের সঙ্গে সাক্ষাৎ সৌগতর, পাশে থাকার আশ্বাস
Next articleজলপাইগুড়িতে ঝড়ে বিপর্যস্ত এলাকায় রাজ্যপাল,ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা