অনুশীলনে অনুপস্থিত বাগান কোচ, পাঞ্জাবের বিরুদ্ধে দল নিয়ে আশাবাদী বাগান অধিনায়ক

মোহনবাগানে এত প্রতিবন্ধকতা থাকলেও দল নিয়ে আশাবাদী বাগানের অধিনায়ক শুভাশিস বসু। তিনি বলেন, “আমাদের ফোকাস শুধুই পাঞ্জাব ম্যাচের দিকে।

চেন্নাইয়ান এফসি ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে আগামিকাল পাঞ্জাব এফসির বিরুদ্ধে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। এই ম্যাচে থাকবে কোন দর্শক। বাগানের হেড কোচ থাকবেন কিনা সেটাও পরিষ্কার নয়। কারণ পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে অনুশীলনে ছিলেন হাবাস। তখনই আশঙ্কা করা হয়েছিল, দিল্লিতে অনুষ্ঠিত এই ম্যাচে হয়ত হাবাসকে ছাড়াই খেলতে নামবে সবুজ-মেরুন। তবে এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। কারণ, হাবাসের শারীরিক অবস্থার উন্নতি হলে আগামিকাল ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি। ঘরের মাঠে চেন্নাইয়ান এফসি-র বিরুদ্ধে হার লিগ শিল্ড জেতার রাস্তা কিছুটা হলেও কঠিন করে দিয়েছে। এমন অবস্থায় পাঞ্জাব ম্যাচেও কোচ ডাগ আউটে না থাকলে প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করছেন বাগান সমর্থকরা।

মোহনবাগানে এত প্রতিবন্ধকতা থাকলেও দল নিয়ে আশাবাদী বাগানের অধিনায়ক শুভাশিস বসু। তিনি বলেন, “আমাদের ফোকাস শুধুই পাঞ্জাব ম্যাচের দিকে। হাবাস অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন সদস্য আমাদের। তিনিই দল পরিচালনা করেন। হাবাস দলের সব। আবার সাহালেরও চোট রয়েছে। তবে ভেবে দেখতে হবে, মরশুমে অনেক প্লেয়ারেরই চোটআঘাত ছিল। আনোয়ারের চোট ছিল। সেই জায়গায় দীপেন্দু খেলেছে। আমরা ম্যাচ জিতেছি। আমাদের দলটা এই কারণেই খুব শক্তিশালী। যারা নামে তারা নিজেদের সেরাটা দেয়। আপাতত সব ভুলে আমাদের পাঞ্জাব ম্যাচ নিয়েই ভাবতে হবে। ম্যাচটা জিততে হবে। তার পরে বাকি ম্যাচগুলোর কথা ভাবব।”

এদিকে মোহনবাগান দলের সঙ্গে দিল্লি যাননি মাঝমাঠের অন্যতম ভরসা সাহাল আব্দুল সামাদও। ভারতীয় দলের হয়ে আফগানিস্তানের বিরুদ্ধে ফিরতি ম্যাচে অনুশীলনে চোট পেয়েছিলেন তিনি। অনুশীলনে ফিরলেও পুরোপুরি ফিট না হওয়ায় দলের সঙ্গে দিল্লি যাননি।

আরও পড়ুন- ফিফা রাঙ্কিং-এ ধাক্কা খেলো ভারতীয় দল, কত নম্বরে সুনীলরা?

Previous articleরাইপুরে বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে বিধ্বংসী আগুন, ঘর ছাড়ছেন স্থানীয়রা
Next articleবাংলার মুকুটে নয়া পালক, এশিয়ার ১০০ বিজ্ঞানীর তালিকায় ২ বাঙালি গবেষক