“ওরাই নওশাদ নওশাদ করছিল, এখন সেটাই অবসাদ”!সিপিএমকে কটাক্ষ কুণালের

লোকসভা ভোটে বাম-কংগ্রেসের সঙ্গে জোট ভেস্তে গিয়েছে আইএসএফের। যার দায় সিপিএমের উপর চাপিয়েছে ভাঙড়ের বিধায়ক তথা আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি। অন্যদিকে, আসন সমঝোতা না হওয়ায় জন্য আইএসএফ-কেই দায়ী করেছে বামেরা। সেই জায়গা থেকে আইএসএফ সীমিত ক্ষমতা নিয়ে একলা চলার নীতি নিয়েছে। বামেরাও আইএসএফ-কে ছাড়াই নিজেদের মত প্রার্থী ঘোষণা করছে। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

কুণাল সরাসরি সিপিএমকে কটাক্ষ করেছেন। খোঁচা দিয়ে কুণাল বললেন, “সিপিএম আসলে ফুটো কলসী। এক সময় বিকাশ ভট্টাচার্যর পায়ের কাছে বসে থাকতেন, তাঁকে ধরে রাখতে পারেনি। তিনিও গলে বিজেপিতে। আসলে সিপিএম ব্যক্তিকেও ধরে রাখতে পারে না, দলকেও পারে না। একসময় ক্ষমতার কেন্দ্রে ছিল। সেখানে মধুভান্ড ছিল। ২০১১ সালে হেরে যাওয়ার পর সিপিএমের নেতাদের মুরোদ হয়নি একা লড়ার। গোটাটাই নিজেদের স্বার্থে। অন্যের কাঁধে ভর করে ওঠার চেষ্টা। আগে সিপিএম-ই নওশাদ নওশাদ করছিল। এখন সেটাই ওদের অবসাদ হয়ে গেছে।”

ডায়মন্ড হারবারে দাঁড়াবেন বলেছিলেন নওশাদ সিদ্দিকি। এই প্রশ্ন উঠতে আইএসএফের প্রতি কিছুটা নরম মনোভাব দেখিয়ে কুণালের সংযোজন, “আইএসএফ একটা নতুন দল। শুনছিলাম জোট হবে। ভোটের সময় নানা আঙ্গিক থাকে। খুব স্বাভাবিকভাবে সব দলই নিজেদের মতো করে সমীকরণ ভাববে। ডায়মন্ড হারবার তারা তো প্রার্থী দিয়েছে। আর নওশাদকে কেন প্রার্থী করা হয়নি, তার ব্যাখ্যাও দিয়েছে। নওশাদ ওদের স্টার প্রচারক। এক জায়গায় থাকলে আটকে যাবে। নওশাদের সঙ্গে আমাদের রাজনৈতিক মতপার্থক্য আছে। কিন্তু সিপিএম যে গোড়া থেকে বিজেপিকে ভোট দিয়ে বাড়িয়েছে সেটা তো পরিষ্কার। তবে কিছু হোয়াটসঅ্যাপ
সামনে চলে এসেছিল। তবে এখন যদি তিনি বুঝে থাকেন যে, সিপিএম-এর মধ্যে আরএসএস আছে, তাহলে ভাল।”

এদিন ফের শহরের বুকে মিছিল করে চাকরি প্রার্থীরা। এ প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, “সবটাই আদালতে আছে। এখন যদি কেউ সিপিএম-বিজেপি-কংগ্রেসকে একটু সাহায্য করতে চান, তারাই এসে এই মিছিলের নাটক করছেন। আদালতের নির্দেশে সরকার সদিচ্ছা দেখিয়েছে। আদালতের রায়ের দিকে তাকিয়ে বসে আছি আমরা। কোথাও কোনও ভুল থাকলে তার শাস্তি একরকম। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়-এর উদ্যোগে ব্রাত্য বসুর চেষ্টায় এই কাজটা করতে চাইছে তৃণমূল সরকার। আর ভোটের সময় এখন ধর্মতলায় একটা নাটক মঞ্চস্থ হচ্ছে।”

আরও পড়ুন- হাসপাতালে শিবপ্রসাদ মুখোপাধ্যায়! কতটা গুরুতর চোট?

 

Previous articleহাসপাতালে শিবপ্রসাদ মুখোপাধ্যায়! কতটা গুরুতর চোট?
Next articleনাবালিকাকে বাড়ির সামনে থেকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণের অভিযোগ! আসানসোলে চাঞ্চল্য