পাথুরিয়াঘাটায় হুড়মুড়িয়ে ভাঙল ‘বিপজ্জনক’ বাড়ি! ঘটনাস্থলে পৌঁছে KMC-র উদ্যোগকে সাধুবাদ শশীর

ফের শহর কলকাতায় (Kolkata) ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি। শুক্রবার রাত আটটা নাগাদ পাথুরিয়াঘাটায় (Pathuriaghata) আচমকাই বাড়ি ভেঙে পড়ায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন এলাকার বিধায়ক শশী পাঁজা (Sashi Panja) ও ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিনা হাজরা। তড়িঘড়ি খবর পেয়ে ঘটনাস্থলে পোঁছে উদ্ধারকাজে হাত লাগান দমকল ও বিপর্যয় মোকাবিলার দল। তবে দূর্ঘটনার জেরে দোতলায় আটকে পড়েন প্রভাদেবী সিং (৪৮) ও বিশ্বামিত্র উপাধ্যায় নামে দুই বাসিন্দা। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, তাঁদের দুজনকেই নিরাপদে উদ্ধার করা হয়েছে। এদিন খবর পেয়ে ঘটনাস্থলে পোঁছন ডিসি নর্থ অভিষেক গুপ্তা ও জোড়াবাগান থানার পুলিশও।

বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, কেউ আহত হননি। তবে তাঁদের অস্থায়ীভাবে থাকার আলাদা ব্যবস্থা করা হয়েছে। বিপজ্জনক অবস্থায় তো আর থাকা যায় না। মেয়র ফিরহাদ হাকিমকে আমি সবটা বলেছি। আমরা দেখে নিচ্ছি। কলকাতা পুরনিগম অনেক উদ্যোগ নিয়েছে। বিভিন্ন জায়গায় পুর ইঞ্জিনিয়াররা তদারকি করছেন।

বাড়ির এক বাসিন্দার কথায়, বাড়ির পাশেই নতুন বিল্ডিং তৈরি হচ্ছে। এদিন মেশিন এনে খোঁড়ার কাজ শুরু হতেই বাড়ির মাটি আলগা হতে থাকে। তবে পাথুরিয়াঘাটার ৮০/১ নম্বর বাড়িটিকে আগেভাগেই বিপজ্জনক বাড়ি হিসাবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু পাশেই একটি জমিতে বিল্ডিং তৈরির কারণে পাইলিং করার জন্যই এই বিপত্তি বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। পাশাপাশি বাড়ি ছাড়ার নোটিশ দেওয়া হলেও কেন বাসিন্দারা বিলম্ব করলেন তা নিয়ে উঠছে প্রশ্ন।

Previous articleচলতি আইপিএল-এ টানা হার, দিল্লির বিরুদ্ধে নামার আগে পুজো দিলেন মুম্বই অধিনায়ক
Next articleঘাটালে অভিষেক-দেবের রবিবাসরীয় রোড শো-এ জনজোয়ার হবে: বলছে তৃণমূল