ভূপতিনগরে ‘আক্রান্ত’ এনআইএ আধিকারিকের চিকিৎসা সংক্রান্ত রিপোর্ট চাইল পুলিশ

ওই ঘটনায় তদন্তের সুবিধার্থে আহত এনআইএ আধিকারিকের স্বাস্থ্য সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে

পূর্ব মেদিনীপুরে ভূপতিনগরে অভিযানে এসে স্থানীয়দের হাতে ‘আক্রান্ত’ হয়েছিলেন এনআইএ আধিকারিক। তার চিকিৎসা সংক্রান্ত রিপোর্ট চাইল পুলিশ। গত শনিবার বিস্ফোরণকাণ্ডের তদন্তে নেমে দুজনকে গ্রেফতার করে। অভিযোগ, সেই সময় কয়েক জন তাদের গাড়িতে হামলা করেন। তদন্তকারীদের গাড়ির কাচ ভাঙে। আহত হন এক আধিকারিক।
তিন মাসের মধ্যে প্রায় একই ঘটনা ঘটার অভিযোগ উঠেছে ভূপতিনগরে। এনআইএ তাদের বিবৃতিতে দাবি করে, শনিবার অভিযানে গিয়ে তাদের এক আধিকারিক অল্প আহত হয়েছেন। গাড়ি ভাঙচুর করা হয়েছে। অভিযোগ, অভিযুক্তদের গ্রেফতারের জন্য যাতে থানায় যেতে তাঁরা না পারেন, তাই ওই হামলা হয়। এ নিয়ে এএনআই একটি এফআইআর দায়ের করে ভূপতিনগর থানায়। শনিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওই থানায় ফোন আসে।
পুলিশ জানিয়েছে, তারা তদন্ত শুরু করেছে। পুলিশের একটি সূত্রে খবর, ওই ঘটনায় তদন্তের সুবিধার্থে আহত এনআইএ আধিকারিকের স্বাস্থ্য সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। এ নিয়ে এনআইএর তরফে কী প্রতিক্রিয়া এসেছে, তা জানা যায়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ আধিকারিক বলেন, তদন্তের নিয়ম অনুসরণ করেই এই তথ্য চাওয়া হয়েছে। আপাতত এর চেয়ে বেশি কিছু বলা যাবে না।
ইতিমধ্যে এনআইএ-র হাতে ধৃত তৃণমূল কংগ্রেসের নাড়ুয়াবিলা বুথ সভাপতি মনোব্রত জানার স্ত্রী মণি জানা ভূপতিনগর থানায় যে মামলা করেছেন, তার তদন্তে সার্কেল ইন্সপেক্টর সোমবার মহিলা পুলিশ সঙ্গে নিয়ে নাড়ুয়াবিলা গ্রামে যান। ধৃত মনোব্রত জানার স্ত্রী মণি জানার বাড়িতেও যায় পুলিশ। মণিদেবীকে সেদিনের ঘটনা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। প্রতিবেশীদের সঙ্গেও পুলিশ কথা বলে। সেদিন রাতে এনআইএ হানা নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল। এদিন সেই ঘটনা নিয়ে গ্রামবাসীদের বক্তব্যও নথিভুক্ত করে পুলিশ। আবার,মণি জানা এনআইএ টিম এবং কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে, শ্লীলতাহানি, মারধর, হুমকি, জোর করে বাড়িতে ঢোকা, ভাঙচুর করার অভিযোগ করেছেন থানায়। কিভাবে তাঁর উপর নির্যাতন হয়েছিল, এফআইআরএ তার বিস্তারিত বিবরণ দিয়েছেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে ভূপতিনগর থানার পুলিশ ইতিমধ্যে আইপিসির ৪৪৮/ ৪২৭/ ৩২৫/ ৩৫৪/ ৩৫৪ বি/ ৫০৯/৩৪ ধারায় মামলা দায়ের করেছে। সেই ঘটনা নিয়েও তদন্ত শুরু করেছে ভূপতিনগর থানার পুলিশ।




Previous articleএকই কেন্দ্রে ২ প্রার্থী! জোট-ঘোঁটে জেরবার বাম-কংগ্রেস, প্রার্থী-অসন্তোষ বিধানভবনের অন্দরেও
Next articleদিল্লিতে দলীয় সাংসদের পুলিশি হেনস্থা! রাজ্যপালের হস্তক্ষেপের দাবিতে সময় চাইলেন অভিষেক