কবিতার বিরুদ্ধে বিস্ফোরক! আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সিবিআই হেফাজতে BRS নেত্রী

আবগারি মামলায় মাথাব্যথা বাড়ছে ভারত রাষ্ট্র সমিতির (BRS) নেত্রী কে কবিতার (K Kavita)। লোকসভা নির্বাচনের (Loksabha Election) মুখে মোদি সরকারের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে হেনস্থার পর আগেই ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা কে কবিতা। বৃহস্পতিবার ইদের দিনেই তিহার জেল থেকে সিবিআই (CBI) গ্রেফতার করে কেসিআর কন্যাকে। শুক্রবার তাঁকে আগামী ৩ দিনের জন্য অর্থাৎ ১৫ এপ্রিল পর্যন্ত সিবিআই হেফাজতের (CBI Custody) নির্দেশ আদালতের।

শুক্রবার সিবিআই আদালতে স্পষ্ট জানায়, ফোনের তথ্য উদ্ধার, জমি কেনাবেচা-সহ দক্ষিণের এক মদ ব্যবসায়ীর থেকে ১০০ কোটি টাকা নেওয়ার বিষয়ে কবিতার সক্রিয় ভূমিকা রয়েছে। আর সেকারণেই তাঁকে হেফাজতে নেওয়ার আবেদন জানানো হচ্ছে। শুক্রবার কবিতাকে আদালতে হাজির করায় সিবিআই। এদিন আদালতে সিবিআই দাবি করে, ২০২২ সালের ১৬ মার্চ দক্ষিণ ভারতের এক মদ ব্যবসায়ী দিল্লিতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে দেখা করেন। অভিযোগ, ব্যবসার জন্য কেজরিওয়ালের সহায়তা চান ওই ব্যবসায়ী। এরপরই দিল্লির মুখ্যমন্ত্রী তাঁকে আশ্বস্ত করেছিলেন বলে খবর। পাশাপাশি এই বিষয়ে আলোচনার জন্য কবিতার সঙ্গে যোগাযোগ করতে বলেছিলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবারই কবিতা আদালতকে লেখা এক চিঠিতে বলেন, আমার ভাবমূর্তি, মানসম্মানকে নিশানা করা হয়েছে। ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার অধিকারকে প্রকাশ্যে আনা হয়েছে। আমি ষড়যন্ত্রের শিকার। নরেন্দ্র মোদির কেন্দ্রীয় সংস্থাগুলি আমার বিরুদ্ধে যে তদন্ত চালাচ্ছে, তা পুরোপুরি সংবাদমাধ্যমের বিচারের উপর দাঁড়িয়ে রয়েছে। কবিতার আরও অভিযোগ, যা চলছে সেটা একটা মিডিয়া ট্রায়াল। এই বিচারে তাঁর সুনাম ক্ষুণ্ণ করা হয়েছে। তাঁর যাবতীয় গোপনীয়তাকে মেলে ধরা হয়েছে। এদিন কবিতার লেখা চিঠিটি এজলাসে পড়ে শোনান কবিতার আইনজীবী।

 

 

 

Previous article“গণতন্ত্রের উৎসবে সামিল হোন”, রাস্তায় ঘুরে ঘুরে মানুষকে আবেদন বহুরূপী ‘গোলাপসুন্দরী’র!
Next articleকাগুজে বাঘ থেকে বিজেপিকে ইঁদুর বানান: ধূপগুড়ির সভা থেকে বিজেপিকে ধুয়ে দিলেন অভিষেক