হঠাৎই প্যারিস অলিম্পিক্সের শেফ দ্য মিশনের পদ থেকে ইস্তাফা দিলেন মেরি কম

হঠাৎই প্যারিস অলিম্পিক্সের শেফ দ্য মিশনের পদ থেকে ইস্তাফা দিলেন মেরি কম। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন বক্সারকে বিশেষ দায়িত্ব দিয়েছিল ভারতীয় অলিম্পিক্স সংস্থা। সেই দায়িত্ব থেকে আচমকাই ইস্তফা দিলেন মেরি। জানা যাচ্ছে, ব্যক্তিগত কারণে অব্যাহতি চেয়েছেন তিনি। আসন্ন অলিম্পিক্সে বক্সার হিসাবে নয়, ভারতীয় কন্টিনজেন্টের শেফ দ্য মিশন হিসাবে দেখা যেত তাঁকে। নিজের ইস্তফা পত্র মেরি পাঠিয়ে দিয়েছেন ভারতীয় অলিম্পিক্স সংস্থার প্রধান পিটি ঊষাকে।

এই নিয়ে মেরি লিখেছেন, ‘‘যে কোনও ভাবে দেশের সেবা করাই আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। এই সুযোগ বিশেষ সম্মান। দায়িত্ব পালন করতে মানসিক ভাবে প্রস্তুত ছিলাম আমরা। কিন্তু দুঃখের সঙ্গে জানাচ্ছি, ব্যক্তিগত সমস্যার কারণে এই দায়িত্ব পালন করতে পারব না। তাই আমি পদত্যাগ করতে চাই। প্রতিশ্রুতি থেকে পিছিয়ে যাওয়া উচিৎ নয়। আমি সাধারণত এমন করি না। আমার হাতে কোনও বিকল্প নেই। এবারের অলিম্পিক্স নিয়ে আমার অনেক প্রত্যাশা ছিল। আমাদের ক্রীড়াবিদদের নিয়ে অনেক আশা ছিল। খারাপ লাগছে, ওদের সঙ্গে আমি অলিম্পিক্সের সময় থাকে পারব না।”

মেরির সিদ্ধান্ত নিয়ে পিটি ঊষা বলেন, ‘‘লন্ডন অলিম্পিক্সে পদকজয়ী মেরিকে আমরা শেফ দ্য মিশনের দায়িত্ব দিয়েছিলাম। তিনি ব্যক্তিগত সমস্যার কারণে ইস্তফা দিয়েছেন। বিষয়টা আমাদের কাছে দুঃখের। তবু আমরা তাঁর এই সিদ্ধান্তকে সম্মান করছি। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে খুব দ্রুত আমরা পরিবর্ত নাম ঘোষণা করব।” এদিকে কয়েকদিনের মধ্যেই নয়া শেফ দ্য মিশনের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পিটি ঊষা।

আরও পড়ুন- অবেশেষে বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়া নিয়ে মুখ খুললেন ঈশান, কী বললেন তিনি?

Previous articleবিরোধীদের চাপে কাশ্মীরকে ‘রাজ্যের স্বীকৃতি’! মোদির ঘোষণায় কটাক্ষ ওমরের
Next articleভোটের মুখে আচমকাই শোকজ! মথুরাপুরের ওসিকে দ্রুত বক্তব্য জানানোর নির্দেশ হাই কোর্টের