কোচবিহারের সিতাইয়ে অভিষেকের রোড শো-এ জনসমুদ্র

মিছিল এগোনোর সঙ্গে সঙ্গেই রাস্তার দুধার থেকে সাধারণ মানুষের স্রোতের মত এসে মিশতে থাকেন। বাজার এলাকায় দোকানের ছাদে উঠেও মানুষ সমর্থন জানাতে থাকেন

তৃণমূল প্রার্থীর সমর্থনে রোড শো মানেই জনজোয়ার, এটাই ট্রাডিশন। রাজ্যের দক্ষিণ থেকে উত্তর সেই একই ছবি কোচবিহারেও ধরা পড়ল। লোকসভা নির্বাচনে জগদীশচন্দ্র বসুনিয়ার সমর্থনে তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শনিবারের রোড শো সাধারণ মানুষের যে উপস্থিতির ছবি তুলে ধরল তা কোচবিহার কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের রাতের ঘুম ছুটিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। শনিবার বিকালে প্রার্থীর সমর্থনে রোড শো-তে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ।

কোচবিহারের সিতাই-এ দত্তপাড়া রোড থেকে বিডিও অফিস মোড় পর্যন্ত রোড শো আয়োজন করা হয় শনিবার। হুড খোলা ট্যাবলোর উপর প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়াকে পাশে নিয়ে সাধারণ মানুষের সমর্থনে ভেসে যান সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মন্ত্রী উদয়ন গুহ। মিছিল এগোনোর সঙ্গে সঙ্গেই রাস্তার দুধার থেকে সাধারণ মানুষের স্রোতের মত এসে মিশতে থাকেন। বাজার এলাকায় দোকানের ছাদে উঠেও মানুষ সমর্থন জানাতে থাকেন। আবার বসতি এলাকায় বাড়ির বারান্দায় উঠে মহিলারা হাত নেড়ে তৃণমূল সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও প্রার্থী জগদীশচন্দ্র বসুনিয়াকে অভিনন্দন জানান। মাঠ এলাকা দিয়ে যাওয়ার সময় দূরদূরান্ত থেকে সাধারণ মানুষকে মিছিলে যোগ দেওয়ার জন্য ছুটে আসতে দেখা যায়। উৎসাহী মানুষের উদ্দেশে কখনও ট্যাবলোর সামনে থেকে, কখনও ট্যাবলোর পিছনে ছুটে গিয়ে গোলাপ ফুলের পাপড়ি উড়িয়ে দেন অভিষেক।

 

 

 

উত্তরে জেলায় প্রথম রোড শোর জায়গা হিসাবে কোচবিহারকেই বেছে নেন অভিষেক। কেন্দ্রের মন্ত্রী হয়েও নিশীথ প্রামাণিক সাধারণ মানুষকে যে বঞ্চনা করেছেন পাঁচ বছর ধরে, তার উত্তর দিতে যে কোচবিহারের মানুষ প্রস্তুত তা শনিবারের রোড শোয়ের ছবিতেই অনেকটা স্পষ্ট। নেতা কর্মীর পাশাপাশি সাধারণ মানুষও সর্বভারতীয় সাধারণ সম্পাদককে এক ঝলক দেখার জন্য ভিড় ঠেলে এগিয়ে আসেন। তবে তৃণমূল নেতৃত্ব প্রত্যাশা করেছিলেন এই রোড শো বিস্তৃত এলাকা ছাপিয়ে জনসুনামিতে পরিণত হবে। প্রস্তুতিও ছিল সেই স্তরেরই।

কোচবিহারে নিশীথ প্রামাণিককে পরাজিত করে সিতাই কেন্দ্রের বিধায়ক জগদীশচন্দ্র বসুনিয়াকে সাংসদ হিসাবে পেতে চান কোচবিহারের মানুষ। ইতিমধ্যেই উদয়ন গুহর নেতৃত্বে সাধারণ মানুষ যেভাবে বিজেপির অত্যাচারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছেন কোচবিহারে, তাতে ভয় পেয়ে ইতিমধ্যেই একাধিক হামলার ঘটনা চালানো হয়েছে বিজেপি আশ্রিত দুষ্কৃতিদের দিয়ে। নেতৃত্বে নিশীথ প্রামাণিক। সেই সঙ্গে কোচবিহারে সীমান্ত এলাকায় বিএসএফ-এর সঙ্গে বিজেপির আঁতাঁতে যে আতঙ্কের পরিবেশ কোচবিহারে তৈরি হয়েছে, তা থেকে মুক্তি পেতে সাধারণ মানুষ কতটা উদগ্রীব তা শনিবারের রোড শো অনেকটাই প্রমাণ করে দিয়েছে।

 

Previous articleদমদমের আগুন নিয়ন্ত্রণে ১০ ইঞ্জিন! দমকল মন্ত্রীর সঙ্গে ঘটনাস্থলে সৌগত- সুজন
Next article‘সব ভুল বোতাম টিপেছেন’! ভোটের মুখে মোদির ‘Key Board’ আসল রহস্য ফাঁস তৃণমূলের