বিজেপির নির্বাচনী ইস্তাহার: মোদির ‘টাকা ফেরৎ’ গ্যারান্টির উল্লেখই নেই!

বাংলা ও তামিলনাড়ুতে ইডি-র বাজেয়াপ্ত করা টাকা ফেরতের দাবি করেছিলেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে কী প্রধানমন্ত্রীর বার্তাকে গুরুত্ব দিল না তাঁরই দল?

মোদি গ্যারান্টি মানেই জিরো ওয়ারান্টি, নির্বাচনী প্রচার থেকে বারবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা প্রমাণ করেছেন। এবার নিজেদের ইস্তাহারে (manifesto) সেটা বিজেপিই প্রমাণ করে দিল। বাংলার বিজেপি প্রার্থীর সঙ্গে ফোনে কথা বলার সময় ইডি (ED)-র বাজেয়াপ্ত করা টাকা সাধারণ মানুষকে ফেরতের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার কোনও উল্লেখই নেই বিজেপির নির্বাচনী ইস্তাহারে। ভোটের বাজারে মানুষের আস্থা পেতে যে যে গ্যারান্টির (guarantee) প্রচার করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তার ওয়ারান্টি কতটা শূন্য, তার প্রমাণ তাঁর দলের ইস্তাহার।

লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটের বাকি মাত্র চারদিন। একমাস আগে ঘটা করে ১৯৫ জন প্রার্থীর নাম প্রকাশ করলেও এখনও ২১ আসনে প্রার্থী দিতে পারেনি বিজেপি, যার মধ্যে বাংলার ডায়মন্ড হারবারও রয়েছে। দেশের ৪০০ আসন জেতার দাবি করা বিজেপি প্রথম পর্বের ভোট পড়ার চারদিন আগে নিজেদের ইস্তাহার প্রকাশ করল। ইস্তাহারে অভিন্ন দেওয়ানি বিধির দাবি করা হয়েছে। অথচ বাংলা ও তামিলনাড়ুতে (Tamilnadu) ইডি-র বাজেয়াপ্ত করা টাকা ফেরতের দাবি করেছিলেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে কী প্রধানমন্ত্রীর বার্তাকে গুরুত্ব দিল না তাঁরই দল?

 

কৃষ্ণনগরের (Krishnanagar) বিজেপি প্রার্থী অমৃতা রায়ের (Amrita Roy) সঙ্গে ফোনে কথা বলার সময় বাংলা থেকে ইডি-র বাজেয়াপ্ত করা ৩ হাজার কোটি টাকা সাধারণ মানুষকে ফিরিয়ে দেওয়ার কথা বলেন। বিজেপির পক্ষ থেকে সেই ফোনালাপ সোশ্যাল মিডিয়ায় (social media) প্রকাশ করা হয়। আবার রাজ্যের বুথকর্মীদের সঙ্গে বৈঠকেও এই টাকা ফেরতের বার্তা প্রচার করার বার্তা দেন নরেন্দ্র মোদি। তামিলনাড়ুতে ইডি-র বাজেয়াপ্ত করা ২০০ কোটি টাকা ফেরতেরও দাবি করেন মোদি তাহলে কেন বিজেপির নির্বাচনী সেই টাকা ফেরতের উল্লেখই নেই, প্রশ্ন রাজনীতিকদের। এমনকী রাজনৈতিক মহলে প্রশ্ন উঠেছে, তাহলে সব প্রতিশ্রুতিই কী ভোট পাওয়ার জন্য ভাঁওতা?

 

 

Previous articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে
Next articleদেব নয়, রুক্মিণীর বিপদে পাশে দাঁড়ালেন অভিনেতা জিৎ!