১ লা বৈশাখে চেনা ছবি কলকাতা ময়দানে, বারপুজোতে মেতে উঠল ইস্ট-মোহন

প্রতিবারের মতন এবারও মোহনবাগানে পালিত হয় বারপুজো। গান-বাজনা মেতে ওঠে সবুজ-মেরুন ক্লাব। ক্লাবে আসেন ক্লাব সচিব দেবাশিস দত্ত।

আজ ১ লা বৈশাখ। বাঙালির নতুন বছর । নতুন আশা নতুন স্বপ্ন নিয়ে আগামীর পথ চলা শুরু করে বঙ্গবাসি। এই দিনেই কলকাতা ময়দানে দেখা যায় এক নতুন রূপ। ছোট থেকে বড় ক্লাব গুলো মেতে ওঠে বারপুজোতে। আগামী মরশুমের শুভ সূচনা হয় এই দিন থেকে।

প্রতিবারের মতন এবারও মোহনবাগানে পালিত হয় বারপুজো। গান-বাজনা মেতে ওঠে সবুজ-মেরুন ক্লাব। ক্লাবে আসেন ক্লাব সচিব দেবাশিস দত্ত। ছিলেন সহ-সভাপতি কুণাল ঘোষ। ছিলেন প্রাক্তন ফুটবলার অলোক মুখোপাধ্যায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়, দিপেন্দু বিশ্বাসরা। এদিন সকাল ৯ টায় বারপুজো আরম্ভ হয় মোহনবাগানে। বাগানের বারপুজতে ছিলেন ফুটবলার আমনদীপ এবং দিপেন্দু বিশ্বাস। আগামিকাল লিগ-শিল্ডের ম্যাচে নামছে মোহনবাগান। প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। এই ম্যাচ নিয়ে সর্তক বাগান সচিব দেবাশিস দত্ত। লিগ-শিল্ড চ্যাম্পিয়নের জন্য লড়াইয়ে নামবে দল । এই নিয়ে তিনি বলেন, “ এটা বড় ব্যাপার। আমরা আশাবাদি দল নিয়ে। একই কথা বলেন ক্লাব সহ সভাপতি কুণাল ঘোষ। তিনি বলেন, কাল মোহনবাগান জিতুক। এতে শুধু মোহনবাগানের জয় হবে না। গোটা বাংলার জয় হবে।”

এদিকে মোহনবাগানের মতন একই ছবি দেখা যায় ইস্টবেঙ্গলেও। লাল-হলুদেও দেখা যায় বারপুজোর ছবি। ইস্টবেঙ্গল মাঠে সকাল ৮.৫৫ থেকে শুরু হয় বারপুজো । পুজোয় উপস্থিত ছিলেন ক্লাবের সহ সচিব রূপক সাহা, সহ সভাপতি রাহুল টোডি, ফুটবল সচিব সৈকত গঙ্গোপাধ্যায়। ছিলেন শীর্ষ কর্তা দেবব্রত সরকার। ছিলেন, প্রাক্তন খেলোয়াড় মনোরঞ্জন ভট্টাচার্য। ছিলেন এআইএফএফ সভাপতি কল্যান চৌবে। ছিলেন হেড কোচ কার্লেস কুয়াদ্রাত, সহকারী প্রশিক্ষক ডিমাস দেলগাদো, অধিনায়ক ক্লেইটন সিলভা, সৌভিক চক্রবর্তী। লাল-হলুদের এই আবহে উচ্ছ্বসিত কুয়াদ্রাত।

আরও পড়ুন- Gold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে

 

Previous articleনববর্ষের প্রথম দিনেই ‘হাওয়া বদল’-র ইঙ্গিত! চলতি সপ্তাহে ফের রাজ্যে বৃষ্টির পূর্বাভাস আলিপুরের
Next articleবরানগরে একই পরিবারের তিনজনের দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য