মুর্শিদাবাদে হিংসা হলে কমিশনকে দায় নিতে হবে: DIG বদল নিয়ে গর্জে উঠলেন মমতা

ভোটের মুখে ফের পুলিশ আধিকারিক বদল। DIG মুর্শিদাবাদ রেঞ্জ মুকেশ কুমারকে সরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। এই বদল নিয়ে গর্জে উঠলেন তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার, দলীয় প্রার্থীর সমর্থনে আলিপুরদুয়ারের সভা থেকে সরাসরি নির্বাচন কমিশনকে নিশানা করেন মমতা। বললেন, মুর্শিদাবাদ, মালদহে হিংসা ছড়ালে তার দায় নিতে হবে কমিশনকেই।

মুকেশ কুমারকে (Mukesh Kumar) DIG মুর্শিদাবাদ রেঞ্জ পদ থেকে সরিয়ে আপাতত পুলিশ হেডকোয়াটারের কোনও ‘নন-ইলেকশন’ পদ দিতে হবে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। বিজেপির কথাতেই এই পদক্ষেপ বলে অভিযোগ। তাদের অঙ্গুলি হেলনে কাজ করছে কমিশন- বারবার এই অভিযোগ তুলেছে রাজ্যের শাসকদল। এদিন মমতার অভিযোগ, “যারা চোর তারা গিয়ে বিজেপিতে যোগ দেয়। আমাদের মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়ে দেওয়া হল বিজেপির কথায়।” এদিনের সভা থেকে কমিশনকে তীব্র আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমো। তাঁর কথায়, ”আমি জানি কারা হিংসা সামলাতে পারে। রাজ্য থেকে বেছে বেছে অফিসারদের সরিয়ে দেওয়া হচ্ছে। মুর্শিদাবাদের ডিআইজিকে সরিয়ে দেওয়া হল। এখন যদি মুর্শিদাবাদে হিংসা হয়, তা হলে তার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে।” এখন রাজ্যের আইন-শৃঙ্খলা নির্বাচন কমিশনের (Election Commission) অধীন। সেই কারণে কোনও হিংসার ঘটনা ঘটলে দায়ী থাকবে একমাত্র তারাই।

এদিনের সভা থেকে কমিশনের এই তুঘলকি আচরণের বিরুদ্ধে ধর্নার হুঁশিয়ারি দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “কৃষকদের জন্য যদি ২৬ দিন ধর্না করতে পারি, তাহলে কমিশনের অফিসের বাইরেও ৫২ দিন বসতে পারি। দেখি কত পুলিশ আছে।“

একই সঙ্গে রামনবমীর সময় রাজ্যে হিংসা ছড়ানোর ছক করছে বিরোধীরা। সেই বিষয়ে সবাইকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী। পরামর্শ দেন, কেউ প্ররোচনায় পা দেবেন না।




Previous articleচন্ডীগড়ে জরুরি অবতরণ! ফের ইন্ডিগোর বিমানে চরম অব্যবস্থা, ক্ষেপে লাল যাত্রীরা
Next articleরাষ্ট্রসংঘে মুখোমুখি ইরান-ইজরায়েল, পিছিয়ে আসার বার্তা মহাসচিবের