নির্বাচনী জনসভা থেকে ৩ মাসের মধ্যে লক্ষী ভাণ্ডার বন্ধের হুমকি বিজেপি নেত্রীর!

লোকসভা ভোটে এ রাজ্যে বিজেপির ফল ভালো হলেই, মহিলাদের স্বনির্ভর করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডার সহ অন্যান্য পরিষেবা বন্ধ করার চক্রান্ত করবে গেরুয়া শিবির! এই আশঙ্কা নির্বাচন পর্বে বারবার প্রকাশ করছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে জোড়াফুল শিবিরের সর্বস্তর এই ইস্যুতে সতর্ক করেছে মা-বোনেদের। এই পরিস্থিতিতেই দিনহাটার সংহতি ময়দানে কোচবিহারের প্রার্থী নিশীথ প্রামাণিকের নির্বাচনী জনসভা মঞ্চ থেকে তিনমাসের মধ্যে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করার হুমকি দিল বঙ্গ বিজেপি। একই সঙ্গে নরেন্দ্র মোদি সরকারে ফিরলে নির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায় সরকারকে ‘উৎখাত’ করার হুমকিও দিয়ে রাখল। এমনই হুমকি দিয়েছেন কোচবিহার জেলা বিজেপির মহিলা নেত্রী দীপা চক্রবর্তী।

বিজেপির মহিলা নেত্রী দীপা চক্রবর্তীর প্রথম হুমকি, তিন মাসের মধ্যে বন্ধ করা হবে লক্ষ্মীর ভাণ্ডার। দ্বিতীয় হুমকি, এবারের লোকসভা নির্বাচনে ৩৫টার বেশি আসন পেলে ২০২৫ সালেই উৎখাত হবে তৃণমূল সরকার। এ রাজ্যে বিজেপির সরকার গঠন শুধু সময়ের অপেক্ষা। তাঁর কথায়, ওই ভিক্ষার টাকার লোভ ভারতীয় জনতা পার্টির মহিলাদের নেই। সাধারণ ঘরের মহিলাদেরও নেই। ‘টুপি পরানো’র জন্যই এই হাজার টাকার গল্প! তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ সেই ভিডিওর অংশ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখছেন, “তিন মাসে লক্ষ্মীর ভান্ডার বন্ধ করার হুমকি। কী বীরত্ব! মা, বোনেরা এদের চিনে রাখুন। বিজেপিকে একটি ভোটও নয়।”

দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত যে লক্ষ্মীর ভাণ্ডার বাংলার কোটি কোটি মহিলার স্বনির্ভরতার পরিসর বাড়িয়েছে, মহিলাদের সম্মান দিয়েছে, সেই প্রকল্প বন্ধের হুমকি একজন মহিলাই দিচ্ছেন—বিষয়টি নিয়ে, রাজ্যজুড়ে আলোড়ন শুরু হয়েছে। এই হুমকির প্রতিবাদে গর্জে উঠেছে তৃণমূল।

আরও পড়ুন- ওড়িশার দুর্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, বিধি মেনে মৃত-আহত পরিবারের পাশে পশ্চিমবঙ্গ সরকার

 

Previous articleওড়িশার দুর্ঘটনায় শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর, বিধি মেনে মৃত-আহত পরিবারের পাশে পশ্চিমবঙ্গ সরকার
Next articleমোদির সভার আগে ‘নাম’ কটাক্ষ তৃণমূলের, রায়গঞ্জ-বালুরঘাটে নিশ্চিত হারের দাবি বাবুলের