“এলাকায় মিছিল গেলে আশীর্বাদ নেবেন”, রামনবমী উপলক্ষ্যে বার্তা অভিষেকের! তোপ বিজেপিকেও

ভগবান শ্রীরামচন্দ্রের জন্মতিথি উপলক্ষ্যে আজ দেশজুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে রাম নবমী।

ভগবান শ্রীরামচন্দ্রের জন্মতিথি উপলক্ষ্যে আজ দেশজুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে রাম নবমী। ব্যতিক্রম নয় পশ্চিমবাংলাও। তার আগে রাম নবমী উপলক্ষ্যে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, “যাঁরা রাম নবমীর জন্য পতাকা বিক্রি করছেন তাঁরাও তৃণমূলের সঙ্গে রয়েছেন। বিজেপি চায় ভগবান রাম এবং ধর্মকে তাদের রাজনৈতিক লাভের জন্য ব্যবহার করা। কিন্তু আমরা আমাদের কাজের ভিত্তিতে জনগণের সমর্থন চাই। এটাই বিজেপির সঙ্গে তৃণমূলের পার্থক্য। ধর্ম তাদের ঢাল। তারা রাজনৈতিকভাবে দেউলিয়া।”

অভিষেকের সংযোজন, “রাম নবমীর যদি কোনও মিছিল আপনার এলাকা দিয়ে যায়, তাহলে ভগবান রামের কাছ থেকে আশীর্বাদ নেবেন। তবে নিশ্চিত করুন এইবার বিজেপিকে উপযুক্ত জবাব দেবেন। তাদের প্রতারণার শিক্ষা দিন। যা তারা ২০১৯ সাল থেকে দেশবাসীর সঙ্গে করে চলেছে।”

উল্লেখ্য, এদিন সকাল থেকেই রাম নবমীর বিভিন্ন মিছিলে অংশ নিয়েছেন তৃণমূলের নেতা-মন্ত্রী থেকে প্রার্থীরাও। বুধবার হাওড়ার রাম নবমীর শোভাযাত্রায় দেখা গেল তৃণমূলের দুই প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায় ও সায়নী ঘোষকে।
এছাড়াও ছিলেন রাজ্যের দুই মন্ত্রী অরূপ রায় এবং মনোজ তিওয়ারি। তৃণমূল বিধায়ক রানা চট্টোপাধ্যায়, অভিজিৎ গঙ্গোপাধ্যায়, যুবনেতা কৈলাস মিশ্র। হাওড়ার মহাবীর চক হনুমান মন্দির থেকে গভর্মেন্ট কোয়ার্টার বজরংবলী মন্দির পর্যন্ত এই শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ বছর প্রথম নয়, রামকে শ্রদ্ধা জানিয়ে গত ৭ বছর ধরে রাম নবমীর শোভাযাত্রা তাঁরা করছেন বলেই জানালেন তৃণমূল নেতা কৈলাস মিশ্র। অন্যদিকে, ঘাটালে রাম নবমীর মিছিলে হেঁটেছেন তৃণমূল প্রার্থী দেব। শোভাযাত্রায় যোগ দেন বীরভূমের তৃণমূল প্রার্থী অভিনেত্রী শতাব্দী রায়। বিকেলে উত্তর কলকাতায় রাম নবমীর শোভাযাত্রায় অংশ নেবেন তৃণমূল বিধায়ক বিবেক গুপ্তা। এদিন জরুরি পরিষেবা ছাড়া রাজ্যে সমস্ত সরকারি অফিস ও স্কুল, কলেজে ছুটি থাকবে।




 

Previous articleরাম নবমীর শুভেচ্ছা জানিয়ে পোস্ট মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর
Next articleবুধেই শিলচরে মমতা, তৃণমূল প্রার্থী রাধেশ্যাম বিশ্বাসের সমর্থনে সারবেন প্রচার