ভোট বড় বালাই! মুর্শিদাবাদে কাস্তে-হাতুড়ি-তারা গলায় ঝুলিয়ে সেলিমের পাশে অধীর

বাম-কংগ্রেস (Left-Congress) জোট করেছে বাংলায়। নির্বাচনে হালে পানি পেতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) মিছিলে হাঁটলেন গলায় সিপিআইএমের প্রতীক ঝুলিয়ে। বৃহস্পতিবার মুর্শিদাবাদের বাম-কংগ্রেস (Left-Congress) জোটের প্রার্থী মহম্মদ সেলিমের (Md Selim) মনোনয়ন পেশের কর্মসূচি ছিল। তিনি সেই কর্মসূচিতে থাকবেন বলে আগেই জানিয়ে ছিলেন অধীর। তবে, শুধু মিছিলে সেলিম ও মীণাক্ষি মুখোপাধ্যায়ের হাত ধরে হাঁটাই নয়, গলায় সিপিএমের প্রতীক আঁকা উত্তরীয় ঝুলিয়ে হাসি মুখে ঘুরলেন অধীর।

এর আগে কলকাতা উত্তরের জোটের প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের সঙ্গে মিছিল করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এবার সিপিএমের রাজ্য সম্পাদকের সঙ্গে এক ফ্রেমে অধীর। প্রদেশ কংগ্রেস সভাপতির গলায় শোভা পেল সিপিএমের প্রতীক কাস্তে-হাতুড়ি-তারা ছাপ উত্তরীয়। ‘কমরেড’ অধীরের এই রূপ দেখে অনেকই বলছেন, ভোট বড় বালাই। বহরমপুরের যে টেক্সটাইল মোড়ে এদিন মিছিল ছিল, সেখানেই একসময় সিপিআইএম বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন অধীর। সভা করে বামেদের মুন্ডপাত করেছেন। সেই সময় বাম সরকারের পুলিশের ভয়ে পালাতে হয়েছে অধীর চৌধুরীকে। সেই দলের রাজ্য সম্পাদক সেলিমের হাত ধরে হাসি মুখে হাঁটলেন অধীর।

৭ মে মুর্শিদাবাদে ভোট গ্রহণ। অধীরের কেন্দ্র বহরমপুরে ভোট ১৩ মে। তিনি আরও কয়েকদিন পরে মনোনয়ন জমা দেবেন বলে সূত্রের খবর। সেখানে থাকার কথা সেলিমেরও। তিনি কী সেদিন হাত ছাপ উত্তরীয় গলায় ঝোলাবেন? এখন সেটাই দেখার।




Previous articleছড়িয়ে পড়ছে লাভা স্রোত, ঘুম ভেঙেছে আগ্নেয়গিরির! এবার ইন্দোনেশিয়ায় সুনামি অ্যালার্ট
Next article‘ধোনিকে রাজি করানো কঠিন’, টি-২০ বিশ্বকাপে দ্বিতীয় উইকেটরক্ষক নিয়ে বললেন রোহিত