মঙ্গলে উত্তরে জোড়া সভা! ফের বাংলায় ‘ডেইলি প্যাসেঞ্জারি’ শাহের

আগামী শুক্রবার দ্বিতীয় দফার নির্বাচন। আর তার আগেই ফের বাংলায় ডেইলি প্যাসেঞ্জারি (Daily Passengery) শুরু বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্বের। প্রধানমন্ত্রী মোদি থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং লোকসভা ভোট শুরু হতেই বাংলায় এসে ভাঁওতাবাজির রাজনীতি শুরু বিজেপির। মঙ্গলবার ফের বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। বিজেপি সূত্রে খবর, আগামী মঙ্গলবার উত্তরবঙ্গে জোড়া সভা করতে পারেন তিনি। তবে গত রবিবারই প্রচারে রাজ্যে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য তাঁর কপ্টার উত্তরবঙ্গে নাকি নামতেই পারেনি বলে খবর। আর সেকারণেই দার্জিলিঙে সভা না করেই ফিরতে হয় শাহকে। তবে এই খবর আদৌ সত্যি কী না তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। বিরোধীদের অভিযোগ সভায় কর্মীদের হাতে গোনা উপস্থিতির কারণেই নাকি বিহারের কাটিহারে চলে যান শাহ।


বিজেপি সূত্রে খবর, রায়গঞ্জ এবং মালদহ দক্ষিণে দু’টি সভা করার কথা রয়েছে তাঁর। তবে ভোটের মুখে বাংলার প্রতি ‘অতি দরদ’ দেখে কটাক্ষ করতে ছাড়েনি বিরোধীরা। বিরোধীদের অভিযোগ, একাধিক প্রকল্পের টাকা আটকে বাংলার মানুষের পেটে লাথি মেরেছে মোদি সরকার। কিন্তু ভোট আসতেই নিজেদের পায়ের তলার জমি হারিয়ে সবচেয়ে বেশি বাংলাতেই প্রচারের নামে ভাঁওতাবাজি শুরু করেছে মোদি অ্যান্ড কোং। তবে বাংলার মানুষ এসব মিথ্যা জুমলাবাজিতে একেবারেই ভরসা করে না।


ভোট ঘোষণার পর অমিত শাহ একবারই রাজ্যে এসে বালুরঘাটের প্রার্থী সুকান্ত মজুমদারের সমর্থনে সভা করে গিয়েছেন। কিন্তু রবিবার দার্জিলিঙে তাঁর সভা থাকলেও সেই সভায় উপস্থিত থাকতে পারেননি তিনি। রায়গঞ্জ লোকসভা আসনে ভোট রয়েছে দ্বিতীয় দফাতে। ২৬ এপ্রিল হবে ভোটগ্রহণ। এ বার এই কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে কার্তিক পালের সমর্থনে প্রচার সারবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে তৃতীয় দফায় ভোট রয়েছে মালদহ দক্ষিণে। সেখানে বিজেপি প্রার্থী করেছে শ্রীরূপা মিত্র চৌধুরীকে। রাজ্য বিজেপি সূত্রে খবর, মঙ্গলবার কার্তিক এবং শ্রীরূপার সমর্থনে সভা করতে পারেন শাহ।

Previous articleসিএএ ভারতীয় সংবিধান লঙ্ঘন করতে পারে, দাবি মার্কিন কংগ্রেসের গবেষণায়
Next articleঅ্যাকাউন্ট ফ্রিজ সত্ত্বেও বর্ণাঢ্য প্রচার! কংগ্রেসকে খোঁচা মমতার, মঞ্চে হাত ছেড়ে তৃণমূলে ৩ নেতা