‘বাতিল’ বিরোধীদের মনোনয়ন! লোকসভায় প্রথম জয় বিজেপির

এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী নীলেশ কুম্ভানির প্রার্থীপদ বাতিল করে দেন নির্বাচনী আধিকারিক। সই সমস্যায় সেই প্রার্থীপদ বাতিল হয়

মোদির নিজের রাজ্যে কংগ্রেসের প্রার্থীদের মনোনয়ন বাতিল করে বিজেপি প্রার্থীকে লোকসভায় জয়ী ঘোষণা করা হল। এমনকি গুজরাটের সুরাট (Surat) কেন্দ্রে নির্দল প্রার্থীরাও এই আসনে আশ্চর্যজনকভাবে প্রার্থীপদ প্রত্যাহার করে নেন। ফলে ১৮তম লোকসভা নির্বাচনে ভোট হওয়ার আগেই একটি আসনে জিতে মনস্তাত্ত্বিক দিক থেকে এগিয়ে রইল বিজেপি।

সুরাট কেন্দ্রের বিজেপি প্রার্থী ছিলেন মুকেশ দালাল (Mukesh Dalal)। এই কেন্দ্রে কংগ্রেসের (Congress) প্রার্থী নীলেশ কুম্ভানির প্রার্থীপদ বাতিল করে দেন নির্বাচনী আধিকারিক। সই (signature) সমস্যায় সেই প্রার্থীপদ বাতিল হয়। নীলেশ ছাড়াও এই কেন্দ্রে কংগ্রেসের বিকল্প প্রার্থী ছিলেন সুরেশ পদশালা। তাঁর প্রার্থী পদও বাতিল করে দেন নির্বাচনী আধিকারিক (Returning Officer)। লোকসভা নির্বাচনের বাকি ছয় প্রার্থী নিজেদের প্রার্থী পদ প্রত্যাহার করে নেন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

গুজরাটে নির্বাচন ৭ মে। গুজরাটের ২৬টি আসনের মধ্যে সুরাট আসনে মুকেশ দালালকে জয়ী হিসাবে সংশাপত্র সোমবারই দিয়ে দেন নির্বাচনী আধিকারিক। ৭ মে গুজরাটে ২৫টি আসনে নির্বাচন হবে।

Previous articleবল হাতে ব্যর্থ স্টার্ক , তবুও পঁচিশ কোটির বোলারের পাশে নাইট অধিনায়ক
Next articleম্যাচ হেরেই শাস্তির মুখে দুই অধিনায়ক, করা হল জরিমানা