ম্যাচ হেরেই শাস্তির মুখে দুই অধিনায়ক, করা হল জরিমানা

গতকাল ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নেমেছিল আরসিবি।

এ যেন গোদের উপর বিষফোঁড়া। একেই তো ম্যাচ হার, তার উপর শাস্তি। স্লো-ওভার রেটের জন্য শাস্তি পেলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। শাস্তির মুখে পড়তে হয়েছে পাঞ্জাব কিংসের অধিনায়ক স্যাম কুরানকেও।

গতকাল ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নেমেছিল আরসিবি। সেই ম্যাচে ১ রানে হারে ফ্যাফের দল। ওই ম্যাচেই মন্থর বোলিংয়ের জন্য ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে বেঙ্গালুরুর অধিনায়ক ডুপ্লেসিকে। দ্বিতীয় বার এই দোষ করলে ২৪ লক্ষ টাকা জরিমানা হবে তাঁর। তৃতীয় বার একই ভুল করলে পরের ম্যাচে নির্বাসিত করা হবে আরসিবি অধিনায়ককে।

ফ্যাফের পাশাপাশি আইপিএলের নিয়ম ভেঙেছেন পাঞ্জাব কিংস অধিনায়ক স্যাম কুরানও। গুজরাত টাইটান্স বনাম পাঞ্জাব কিংসের ম্যাচ শেষ হওয়ার পরে কুরানকে ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।এই নিয়ে আইপিএল একটি বিবৃতিতে জানিয়েছে, কুরান আইপিএলের লেভেল ১ অপরাধ করেছেন। ২.৮ নম্বর ধারা ভেঙেছেন তিনি। ম্যাচ রেফারির রিপোর্টের পরে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন কারেন। তাই তাঁকে ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পরবর্তী কালে এই দোষ করলে আরও বড় শাস্তি পেতে হবে তাঁকে। কারেন অবশ্য কী নিয়ম ভেঙেছেন তা জানানো হয়নি।“

আরও পড়ুন- বল হাতে ব্যর্থ স্টার্ক , তবুও পঁচিশ কোটির বোলারের পাশে নাইট অধিনায়ক

Previous article‘বাতিল’ বিরোধীদের মনোনয়ন! লোকসভায় প্রথম জয় বিজেপির
Next articleঅভিষেকের উপর প্রাণঘাতী হামলার চক্রান্ত! পূর্ণাঙ্গ তদন্তের দাবি তৃণমূলের