দমকা হাওয়ায় ভাঙল ৪৯ কোটি টাকার নির্মীয়মান সেতু! চাঞ্চল্য তেলেঙ্গানায়

দমকা হাওয়ার জের! আর তাতেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মান সেতুর (Under Construction Bridge) একাংশ। তেলঙ্গানার (Telengana) পেদাপল্লী জেলার এমন খবর সামনে আসতেই রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয়দের মতে, দীর্ঘ ৮ বছর পেরিয়ে গেলেও ব্রিজ তৈরির কাজ এখনো শেষ হয়নি। সোমবার রাত ৯টা ৪৫ নাগাদ ভেঙে পড়ে তেলঙ্গানার পেদাপল্লী জেলার এই নির্মীয়মান সেতুটি। স্থানীয়দের দাবি, সে সময় জোরে হাওয়া দিচ্ছিল, আর তাতেই নাকি এমন কাণ্ড ! তবে দুর্ঘটনার জেরে অল্পের জন্য প্রাণে বাঁচেন বেশ কয়েকজন মানুষ। কিন্তু দমকা হাওয়ায় কীভাবে নির্মীয়মান সেতু ভেঙে পড়ল তা নিয়ে শুরু হয়েছে তদন্ত। এদিকে সোশ্যাল মিডিয়ায় সেতু ভেঙে পড়ার ভিডিও ভাইরাল। বিষয়টি সামনে আসতেই চরম সমালোচনায় সরব নেটিজেনরা।

তবে এই সেতু তৈরির জন্য ২০১৬ সালে মোট ৪৯ কোটি টাকা বরাদ্দ করা হয়। সেতুটির নির্মাণ এক বছরের মধ্যেই শেষ হওয়ার কথা ছিল। কিন্তু দীর্ঘ ৮ বছর কেটে গেলেও কাজ সেই তিমিরেই পড়ে রয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, সরকার ঠিক সময় টাকা না দেওয়ায় এক বছরের মধ্যেই নির্মাণের কাজ বন্ধ হয়ে যায়। তারপরই এমন কাণ্ডে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। সূত্রের খবর, নির্মীয়মান সেতুর দু’টি স্তম্ভের উপর মোট ৫টি কংক্রিটের পাত ছিল। কিন্তু সোমবার দমকা হাওয়ার কারণে তার মধ্যে দু’টি ভেঙে পড়ে এই বিপত্তি।

প্রত্যক্ষদর্শীদের মতে, অল্পের জন্য এদিন প্রাণে বাঁচেন বেশ কয়েকজন বরযাত্রী৷ কারণ ঠিক ওই সময় ৬৫ জন বরযাত্রীকে নিয়ে একটি বিয়ে বাড়ির বাস সেতুর সামনে নীচ দিয়ে যাচ্ছিল। আর বাসটি চলে যাওয়ার এক মিনিট পরেই ভেঙে পড়ে সেতুটি।

Previous articleফরাক্কা ব্যারেজে পণ্যবাহী ট্রাকে আগুন! ঘন্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে 
Next articleএকই নির্বাচনে দুবার ভোট! কীভাবে আটকাবেন ‘কারচুপি’ হয়রান প্রশাসন