কেন্দ্রকে বরাদ্দের হিসেব দেওয়া বাকি নেই! শাহকে চ্যালেঞ্জ মমতার, বিজেপি উপড়ে ফেলার ডাক

বাংলায় প্রচারে এসে রাজ্যের বিরুদ্ধে ইউটিলাইজেশন সার্টিফিকেট না দেওয়ার অভিযোগ তোলেন কেন্দ্রের বিদায়ী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। মঙ্গলবার তার কিছুক্ষণ পরেই মালদহের হরিশ্চন্দ্রপুরে দলীয় প্রার্থীর প্রচার সভা থেকে শাহকে চ্যালেঞ্জ ছুড়লেন তৃণমূল (TMC) সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি সাফ জানিয়ে দেন, তাঁর আমলের কেন্দ্রের দেওয়া বরাদ্দের কোনও ইউটিলাইজেশন সার্টিফিকেট অর্থাৎ খরচের হিসেব দেওয়া বাকি নেই। মিথ্যে ভাষণের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত বলে মন্তব্য করেন মমতা (Mamata Banerjee)।

সভামঞ্চ থেকে তোপ দেগে মমতা বলেন, “বিজেপি খবর পেয়েছে, ভোট কমে গিয়েছে। কমিশনের কাছ থেকে খবর পেয়েছে ওরা। তাই এখন ওরা ভয় পেয়েছে। বিজেপির বুক দুরদুর করছে ভয়ে। মোদিবাবুর নামে আর ভোট হচ্ছে না। তাই এখন গলাবাজি কমে এসেছে।“ এর পরেই অমিত শাহকে নিশানা করেন তৃণমূল সুপ্রিমো। মমতা বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, বাংলা নাকি কেন্দ্রের দেওয়া ২ লক্ষ ২৯ হাজার কোটি টাকার ইউটিলাইজেশন সার্টিফিকেট দেয়নি। মুখ্যমন্ত্রী চ্যালেঞ্জ ছুড়ে বলেন, তাঁর আমলের কেন্দ্রের দেওয়া বরাদ্দের কোনও ইউটিলাইজেশন সার্টিফিকেট জমা দেওয়া বাকি নেই। আগের আমলের দায় মমতা নেবেন না। কিন্তু তৃণমূল আমলের সব হিসেব দেওয়া হয়েছে। তা সত্ত্বেও বাংলার বরাদ্দ দেয়নি। আবাসের টাকা দেয়নি। ১০০দিনের কাজ করিয়েও প্রাপ্য দেয়নি। কিন্তু বাংলা কারও কাছে মাথা নত করবে না। রাজ্য সরকারই ১০০দিনের টাকা দিয়েছে গরিব মানুষকে। কর্মশ্রী প্রকল্প করেছে। আবাসের টাকাও দেওয়া হবে। বিজেপিকে তীব্র কটাক্ষ করে তৃণমূল সুপ্রিমো বলেন, “বাংলা সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে তাই ওরা হিংসায় জ্বলছে, তাই লুচির মতো ফুলছে।“ মমতা বলেন, বাংলায় এসে মিথ্যে ভাষণ দেওয়ার জন্য অমিত শাহর ক্ষমা চাওয়া উচিত।

দিল্লি থেকে বিজেপিকে উপড়ে ফেলার ডাক দেন তৃণমূল সভানেত্রী। মালদহে নতুন করে পরিবর্তনের ডাক দিয়ে মমতা বলেন, “সারা বছর বিজেপি সঙ্গে থাকে না। ভোটের সময় আসে টাকা দিতে। ওদের বলুন পাঁচ থেকে ১০ হাজারে চলবে না। ওতে ভোট হয় না। আগে গত বারের ১৫ লক্ষ টাকার হিসাব দিন। সারা বছর কোনও খবর নেই, তোমার দেখা নেই। তাই চলুন বদলাই, চলুন পাল্টাই! দিল্লিতে বিজেপিকে তাড়াতে হবে।“





Previous articleকরণের ক্যারিশমা, একসঙ্গে হৃত্বিক – রণবীর- জুনিয়র NTR – আলিয়া! বলিউডে চমক
Next articleঘোষণা টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল, দলে ফিরলেন পন্থ, নেই রাহুল