“চাকরি খেয়ে নিচ্ছেন”! TET-শুনানিতে বিকাশরঞ্জনকে ঘিরে হাই কোর্টে বিক্ষোভ চাকরিপ্রাপকদের একাংশের

হাই কোর্টের রায়ে SSC-র ২০১৬-র প্যানেলে থাকা প্রায় ২৬ হাজার মানুষ চাকরিহারা। মঙ্গলবার, প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানিতেও ২০১৪-র প্যানেল বাতিলের দাবি জানান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য (Bikas Ranjan Bhattacharya)। এরপরেই চাকরিপ্রাপকদের বিক্ষোভের মুখে পড়েন তিনি। “চাকরি খেয়ে নিচ্ছেন“- বিকাশকে ঘিরে কটাক্ষ করেন চাকরিপ্রাপকদের একাংশ। এই মামলা সংক্রান্ত বিষয়ে এদিন প্রাথমিক শিক্ষা সংসদের বক্তব্য জানানোর কথা ছিল। কিন্তু আরও প্রার্থী মামলায় যুক্ত হওয়ার আবেদন জানানো হয়। সবাইকে মামলায় যুক্ত হওয়ার অনুমতি দিয়েছে হাই কোর্ট। মামলার পরবর্তী শুনানি আট সপ্তাহ পরে। তার আগে সব পক্ষকে হলফনামা দিতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি।

২০১৪ সালের TET পরীক্ষার প্যানেলের উপর ভিত্তি করেন ২০১৬, ২০২০, ২০২২ এবং ২০২৪ সালে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ হয়েছে। সেই নিয়োগ সংক্রান্ত মামলায় CBI রিপোর্টে একাধিক অভিযোগ রয়েছে বলে আদালত সূত্রে খবর। নিয়োগ সংক্রান্ত তথ্য বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে দিয়েছে সিবিআই। সেই মামলায় এদিন তাদের বক্তব্য জানানোর কথা ছিল প্রাথমিক শিক্ষা সংসদের। কিন্তু আরও প্রার্থী মামলায় যুক্ত হওয়ার আবেদন জানানো হয়। হাইকোর্টে সেই অনুমতি দেয় সবাইকে মামলায় যুক্ত হওয়ার।

এদিন শুনানিতে মামলায় মূল মামলাকারীদের আইনজীবী বিকাশ (Bikas Ranjan Bhattacharya) প্যানেল বাতিলের দাবি জানান বলে অভিযোগ। তাতে প্রায় ৭০ হাজার চাকরি হারাবেন বলে আশঙ্কা। শুনানি শেষে এজলাস থেকে বেরিয়ে আসতেই বিকাশকে ঘিরে ধরেন শিক্ষকদের একাংশ। বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভকারীদের অভিযোগ, বিকাশের জন্যই চাকরি হারাতে হচ্ছে অনেককে। তিনি চাকরি খেয়ে নিচ্ছেন। একই সঙ্গে বিক্ষোভকারীদের এটাও বলতে শোনা যায়, যে চাকরি দিতে পারেন না, চাকরি কেড়ে নিতে চাইছেন। বিক্ষোভের মুখে পড়ে কোনও মতে পালিয়ে বাঁচেন বিকাশকে। ওই জায়গায় ১৪৪ ধারা জারি থাকায় পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।




Previous articleভাগলপুরে মর্মান্তিক দুর্ঘটনা, ট্রাক চাপা পড়ে মৃত ৬ আহত ৩!
Next articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম