সোশ্যাল মিডিয়াতেও ধর্মের নামে ভোট! নাড্ডা, মালব্যর নামে অভিযোগ কংগ্রেসের

কর্ণাটক বিজেপির পক্ষ থেকে একটি সোশ্যাল মিডিয়া ভিডিও প্রকাশ করা হয়েছে যেখানে একাধিক জাতি, ধর্মের মধ্যে বিভেদ দেখানো হয়েছে

নির্বাচনী প্রচার মঞ্চ থেকে সরাসরি বিভিন্ন ধর্মকে উদ্দেশ্য করে বক্তব্য পেশ করায় অভিযুক্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নির্বাচন কমিশন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে তা নিয়ে নোটিশও জারি করেছিল। তারপরেও সেই বিজেপি দফতর থেকেই ধর্মীয় উস্কানিমূলক প্রচার চালানো হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। তার বিরুদ্ধেই এবার কমিশনে অভিযোগ দায়ের করল কংগ্রেস।

কংগ্রেসের অভিযোগে দাবি করা হয়েছে কর্ণাটক বিজেপির পক্ষ থেকে একটি সোশ্যাল মিডিয়া ভিডিও প্রকাশ করা হয়েছে যেখানে একাধিক জাতি, ধর্মের মধ্যে বিভেদ দেখানো হয়েছে। এমনভাবে তা পেশ করা হয়েছে যাতে এক বা একাধিক জাতির মধ্যে ভয়ের উদয় হতে পারে। সেই সঙ্গে ধর্মের নামে প্রচার নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের মধ্যেও পড়ে। এই ধরনের ভিডিও প্রচার করে স্থানীয় বিজেপি নেতৃত্ব যেভাবে অপরাধ করেছেন, তাকে অনুমোদন দিয়ে বিজেপি জাতীয় নেতৃত্বও অপরাধ করেছে বলে কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়।

কর্ণাটক কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করা হয় বিজেপি সভাপতি জে পি নাড্ডা, বিজেপি সোশ্যাল মিডিয়া হেড অমিত মালব্য, কর্ণাটক বিজেপি রাজ্য সভাপতি বি ওয়াই বিজয়েন্দ্রর নামে। ভিডিওতে রাহুল গান্ধী ও কর্ণাটকের উপপ্রধানমন্ত্রী সিদ্দারামাইয়ার অ্যানিমেটেড ছবি দেখিয়ে যে প্রচার চালানো হয়েছে তাতে ভয়ের পরিবেশ তৈরি করা হয়েছে বলে অভিযোগে দাবি করা হয়েছে।

Previous articleচরমে বাকযুদ্ধ, বিরাটকে কড়া ভাষায় তোপ গাভাস্করের
Next articleপথকুকুরদের পাশে অনুভূতি-র সদস্যরা, গরমে বিশেষ উদ্যোগ