এতদিন কোথায় ছিলেন মা? বাংলার বকেয়া নিয়ে লকেটকে মোক্ষম খোঁচা অভিষেকের

হুগলির বিদায়ী সাংসদ তথা বিজেপি (BJP) প্রার্থী লকেট চট্টোপাধ্যায়কে পান্ডুার সভা থেকে তীব্র কটাক্ষ করলেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। মোক্ষম খোঁচা দিয়ে অভিষেক বলেন, “২০১১ সালের আগে কোথায় ছিলে মা? এখন এখানে ওখানে ঘুরছ, ভাষণ দিচ্ছ। মমতা বন্দ্যোপাধ্যায় না-থাকলে সিপিএমের বোমা-বন্দুকের কাছে মাথা নত করত।”

পাঁচ বছর ধরে হুগলির সাংসদ বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এবারও তাঁকেই প্রার্থী করেছে গেরুয়া শিবির। তাঁর বিপরীতে তৃণমূল প্রার্থী করেছে ‘দিদি নম্বর ওয়ান’ রচনা বন্দ্যোপাধ্যায়কে। দলীয় প্রার্থীর সমর্থনে এদিন পান্ডুয়ার জনসভা করেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আর সেই সভা থেকেই লকেটকে নিশানা করেন তিনি। তাঁর অভিযোগ, বাংলার বকেয়া নিয়ে দিল্লিতে বিন্দুমাত্র দরবার করতে দেখা যায়নি হুগলির বিজেপি সাংসদকে। অভিষেক প্রশ্ন তোলেন, “গত পাঁচ বছরে কেন্দ্রীয় প্রকল্পের টাকা নিয়ে আসতে কেন্দ্রকে ক’টা চিঠি লিখেছেন লকেট চট্টোপাধ্যায়?” তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের কথায়, ”বিগত পাঁচ বছর লকেট চট্টোপাধ্যায় এই লোকসভার সাংসদ ছিলেন গরিব মানুষের জন্য তিনি এবং তার দল ভারতীয় জনতা পার্টি কোন কাজ করেনি। গরিব মানুষের ১০০ দিনের কাজের টাকা আটকে রেখেছে। প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি তৈরির টাকা দেয়নি। একটা যেকোন ভিডিও দেখিয়ে দিন লোকসভা অথবা মন্ত্রীর কাছে লকেট চট্টোপাধ্যায় গরিব মানুষের পাওনা টাকা দাবিতে একটা বক্তব্য রেখেছে বা ডেপুটেশন দিয়েছেন, দেখাতে পারবেন না।” চ্যালেঞ্জ ছুড়ে অভিষেক বলেব, ”যদি দেখাতে পারেন আমি রাজনীতি করা ছেড়ে দেব। রচনা বন্দ্যোপাধ্যায়ের হয়ে আমি এই লোকসভায় আর প্রচার করতে তাহলে আসবো না”।

বিজেপি ক্ষমতায় এলে তিনমাসের মধ্যে লক্ষ্মীর ভান্ডার বন্ধ করবে বলে হুমকি দেন বিজেপি নেত্রী। এদিনর সভায় সেই অডিও ক্লিপ শোনান অভিষেক। তার পরই তীব্র কটাক্ষ করে বলেন, “বলছে লক্ষ্মীর ভান্ডার বন্ধ করবে। আগে তো লকেট জিতুন।”

হুগলির ইতিহাস স্মরণ করিয়ে অভিষেক বলেন, ”হুগলিতে পনেরশো শতাব্দীতে পর্তুগিজরা এসেছিল, তার ১০০ বছর পর ফরাসিরা এসেছিল আর এখন বর্গীরা এসেছে- বিজেপির বর্গীরা এসেছে। আমি আজকে শুধু মায়েদের, ভাইয়েদের বলবো নিজেদের অধিকারকে সামনে রেখে লড়াই করুন।”




Previous articleলখনৌকে হারাতেই নজির গড়লেন শ্রেয়স, টপকে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে
Next articleরাত পোহালেই কড়া নিরাপত্তায় মুর্শিদাবাদ-জঙ্গিপুর ভোটগ্রহণ, ভগবানগোলা উপনির্বাচন