মণিশঙ্করের পুরোনো ভিডিও! কুৎসায় বিজেপির নতুন হাতিয়ার

কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী মণিশঙ্কর আইয়ারের একটি পুরোনো ভিডিও প্রকাশ করে তা নিয়ে তর্জা শুরু করে নজর কাড়ার প্রক্রিয়া শুরু হয়েছে

নির্বাচনে বিরোধীদের নিচু দেখাতে সোশ্যাল মিডিয়ায় হাজারো পন্থা খুঁজে বের করেছে বিজেপি ও আইটি সেল। এবার সেই রকমই কংগ্রেসের প্রাক্তন মন্ত্রী মণিশঙ্কর আইয়ারের একটি পুরোনো ভিডিও প্রকাশ করে তা নিয়ে তর্জা শুরু করে নজর কাড়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বিরোধীদের কোনওভাবে পিছনে টেনে ধরতে না পেরে অবশেষে পুরোনো বক্তব্যকে ভরসা করে তা নিয়ে নির্বাচনী প্রচার গরম করতে হচ্ছে বিজেপি নেতা এমনকি নরেন্দ্র মোদিকেও। যদিও মণিশঙ্করের এই বক্তব্যের সঙ্গে কংগ্রেস কোনওভাবেই যুক্ত নয় বলেও দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় প্রাক্তন কংগ্রেস মন্ত্রীর একটি ভিডিও ভাইরাল হয় যেখানে দেখা যায় তাঁকে বলতে যে পাকিস্তানের কাছে আণবিক বোমা রয়েছে। তাই ভারতের তাঁদের সমীহ করা উচিত। কোনও ‘পাগল’ যদি সিদ্ধান্ত নেন ভারতে সেটি ফেলার তার আগে ভারতের উচিত পাকিস্তানের সঙ্গে আলোচনায় বসা। সেই সঙ্গে তাঁকে এও বলতে শোনা যায়, ভারতের কোনও ‘পাগল’ যদি নিজেদের কাছে আণবিক বোমা রয়েছে বলে সেটি লাহোরে ফেলার পরিকল্পনা করেন তাহলে তার তেজস্ক্রিয় বিকীরণ অমৃতসরে পৌঁছতে ৮ সেকেন্ড সময় লাগবে।

ভিডিও প্রকাশ করে বিজেপির নেতারা সমালোচনায় সরব হওয়া শুরু করতেই প্রতিক্রিয়া দেয় কংগ্রেস। দলের নেতা সন্দীপ দিক্ষিতের দাবি, মণিশঙ্কর আইয়ার বর্তমানে দলের একজন কর্মীর থেকে বড় কেউ নন। তাই তাঁর কথা দলের কথা নয়। সেই সঙ্গে তিনি যোগ করেন, এই ভিডিও অনেক অনেক পুরোনো।

Previous articleদক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন জমা দিলেন সৌগত-সায়ন্তিকা
Next articleবিশ্বকাপ খেলতে কবে রওনা দেবে টিম ইন্ডিয়া? মুখ খুললেন বোর্ড সচিব