বুধবার পর্যন্ত কলকাতা-সহ রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টি! চলতি সপ্তাহেই হাওয়া বদলের ইঙ্গিত আলিপুরের

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী গত সপ্তাহে টানা বৃষ্টিতে (Rain) ভিজেছে শহর কলকাতা(Kolkata)-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। একইসঙ্গে বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গেও। যার জেরে টানা চলা তাপপ্রবাহের (Heatwave) হাত থেকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে মানুষ। সোমবার হাওয়া অফিসের পূর্বাভাস, চলতি সপ্তাহে ফের আবহাওয়ায় বড়সড় পরিবর্তন আসতে পারে।

এদিন আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে পূর্ব-পশ্চিম অক্ষরেখা রাজস্থান থেকে অসম পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখা মধ্যপ্রদেশ ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। আরও একটি অক্ষরেখা বিহার থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত, যা ঝাড়খণ্ড ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। আর সেকারণেই সোমবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণের প্রায় সব জেলায়। এদিন হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গল ও বুধবার রাজ্যে তাপমাত্রারও খুব একটা হেরফের হবে না। তবে তারপর থেকেই বৃষ্টি কমার কথা জানিয়ে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বৃদ্ধি পেতে চলেছে বলে খবর।

হাওয়া অফিস সাফ জানিয়েছে, সোমবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। পাশাপাশি মঙ্গলবারও দক্ষিণের প্রায় সব জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বুধবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে উত্তরবঙ্গের একাধিক জেলায়। এরপর বৃহস্পতিবার থেকেই রাজ্যে বৃষ্টি কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।


Previous articleপাশা বদল শুরু হয়েছে, সংখ্যাগরিষ্ঠতা পাবেন না BJP তথা NDA! বিস্ফোরক দাবি যোগেন্দ্র যাদবের
Next articleতৃণমূল কর্মীদের মারধর দিলীপের! ঝরল রক্ত, ব্যাপক উত্তেজনা মন্তেশ্বরে