মোদি গ্যারান্টি 420, ছুঁলেই ‘440’ ভোল্ট: কল্যাণীতে তোপ মমতার

মোদি গ্যারান্টি নিয়ে ফের কটাক্ষ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার কল্যাণীতে তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাসের সমর্থনে নির্বাচনে প্রচারে তৃণমূল নেত্রী বলেন,মোদি গ্যারান্টি আসলে ফোর টোয়েন্টি,ছুঁলেই ‘৪৪০’ ভোল্ট।মোদি গ্যারান্টি নো ওয়ারেন্টি।কথা না রেখে শুধুমাত্র বিজ্ঞাপন দেওয়াকে আমি গ্যারান্টি মনে করি না। বছরে ২ কোটি চাকরি দেবে বলেছিল। পাঁচ বছরে ১০ কোটি চাকরি। কেউ চাকরি পেয়েছেন? যাকেই চাকরি দিচ্ছি, সিপিএম, বিজেপি এবং কংগ্রেস মিলে কোর্টে গিয়ে কেস করে সেই চাকরি আটকে দিচ্ছে। তবে দিল্লির কংগ্রেস নয়। এরা তিনটে দল মিলে ‘চাকরিখেকো’ বাঘ হয়ে চাকরি খাচ্ছে। পাঁচ বছর আগে ১৫ লক্ষ টাকা করে দেওয়ার কথা বলেছিল। কেউ পেয়েছেন? আমরা সবসময়ই বলেছি যে আমরা শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে আছি। দেশের প্রধানমন্ত্রীও বলেছিলেন আমরাও শিক্ষকদের সঙ্গে আছি। কিন্তু আদালতে চাকরি যাওয়াকে বিজেপি সমর্থন করেছে।বলেন,মোদি যাক দেশ থাক।মোদি যাক মনুষ্যত্ব থাক।
এদিন মমতা ফের সুর চড়িয়ে বলেন, সন্দেশখালিতে সব সিপিএম বিজেপি করতো। সব ফাঁস হয়ে গিয়েছে। মা বোনেদের না জানিয়ে যা খুশি লিখিয়ে নিয়েছে। তিনি বলেন, সন্দেশখালিতে গিয়ে খোঁজ নিন, যারা কারসাজি করেছিল ওরা আগে সিপিএম করত, এখন বিজেপিতে। ওরা জানে না, মা-বোনেদের টাকা দেওয়াটা বড় কথা নয়, ওদের সম্মান করা বড় কথা। যারা মদত দিয়েছেন তাঁদেরও শাস্তি দরকার। বিজেপি বলছে, লক্ষ্মীর ভান্ডার বন্ধ করে দেবে। আমি বলছি ,পারলে বন্ধ করে দেখান। যতদিন তৃণমূল থাকবে ততদিন লক্ষ্মীর ভান্ডারও থাকবে।
চতুর্থ দফা ভোট নিয়ে মমতার তোপ, মহুয়াকে ভোট দিলে বিজেপির কাছে ভোট চলে যাচ্ছে। তারপর রুখে দাঁড়ানো হয়েছে। ইভিএম চেঞ্জ হয়েছে। এই বিষয়গুলো পুলিশকে দেখতে হবে। নজরে রাখবেন,হার্মাদরা ইভিএম যেন বদলাতে না পারে।সোমবারও আমি শুনেছি রানাঘাটে দত্তফুলিয়াতে টোটো করে বিএসএফ ভোটারদের নিয়ে যাচ্ছিল। আমি টোটো ভাইদের বলব, আপনারা বিজেপির ফাঁদে পা দেবেন না। মমতার সাফ কথা, উত্তরপ্রদেশে তপশিলিদের উপর সবথেকে বেশি অত্যাচার হয়েছে। মমতা বলেন,আমরা গঙ্গাতে স্নান করি, নদীতে ডুব দি, সমুদ্রে ডুব দি। গঙ্গার জোয়ারে অনেক নোংরা ভেসে আসে। গঙ্গায় এক বার নয়, হাজার বার স্নান করতে পারি, কিন্তু কেউ কি গঙ্গায় স্নান করেই পবিত্র হয়ে যায়? মনে পড়ে, কোভিডের সময় উত্তরপ্রদেশে কত দেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়া হয়েছিল। গঙ্গাকে দূষিত করা হয়েছিল। মুর্শিদাবাদে অনেক দেহ এসেছিল, আমরা সম্মান দিয়ে দাহ করেছিলাম।
এদিন তিনি বলেন, বড়মা যত দিন বেঁচে ছিলেন, তত দিন আমি আসতাম। ইলেকশন আসলেই সিএএ, এনআরসির কথা মনে পড়ে। কারণ, মতুয়া ভোট চাই। মোদিকে কটাক্ষ করে বলেন, ১০০ দিনের কাজের টাকা দাওনি কিন্তু পকেটে ভরেছ। সেই টাকা গেল কোথায়? বিনা পয়সায় গ্যাস দেবে বলেছিল। দিয়েছে? গ্যাসের থেকে বড় গ্যাস বেলুন।
আমরা বিনা পয়সা রেশন দিচ্ছি, ছাত্র ছাত্রীদের সাইকেল, স্মার্ট ফোন দিচ্ছি। বলেছিলাম ১০০ ভাগ দেব, করেছি ১৫০ ভাগ। সবচেয়ে বড় পরিবার মানুষের পরিবার, জনতার পরিবার। মমতা বলেন, বিজেপি খুব জোর ১৯৫-২০০ আসন পাবে। ‘ইন্ডিয়া’ জোট পাবে ৩০০-৩১৫ আসন।মোদি বলছে ইসবার ৪০০ পার। আমি বলছি ইসবার পগারপাড়।




Previous articleBJP জিতলে হারাবে আদিবাসীদের অধিকার! পুরুলিয়ায় সতর্ক করলেন অভিষেক, তীব্র আক্রমণ ‘পলাতক’ সাংসদকে
Next articleতেরো মাস পর জামিন জীবনকৃষ্ণ সাহার, স্বস্তি শীর্ষ আদালতে