দেড় ঘণ্টায় ৪৮ হাজার উড়িয়েছিল পুনের নাবালক গাড়িচালক! তদন্তে উঠে এল

রাত ১০.৪০ নাগাদ পুনের কোসি বারে মদ্যপান করে অভিযুক্ত নাবালক ও তার সঙ্গীরা। সেখানেই ৪৮ হাজার টাকার বিল মেটায় সে

দুর্ঘটনা ঘটানোর আগে মদ্যপান করেছিল পুনের নাবালক। সেই মদ্যপানের বিল হয়েছিল ৪৮ হাজার টাকা! নাগরিকদের প্রশ্ন তবে কীভাবে দুর্ঘটনার পরে তার শরীরে মদের নমুনা পাওয়া গেল না। যদিও এই দুর্ঘটনায় প্রভাবশালী তত্ত্ব উঠে আসার পরই নড়েচড়ে বসে শিন্ডে প্রশাসন। উপপ্রধানমন্ত্রী দেবেন্দ্র ফাড়নবিশ ঘোষণা করেন পাব ও রেস্তোঁরায় বিশেষ নজরদারির নির্দেশ দেওয়ার কথা। এমনকি মহারাষ্ট্রের স্বরাষ্ট্র মন্ত্রী হিসাবে পুলিশকে তদন্তের প্রয়োজনীয় সব পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন।

বুধবার অভিযুক্ত নাবালকের বাবা প্রোমোটারকে আদালতের পেশের সময় বেশ খানিকটা অশান্তির পরিস্থিতি তৈরি হয় যখন প্রতিবাদী কিছু মানুষ প্রিজন ভ্যানের ভিতরই বিশালকে লক্ষ্য করে কালি ছোঁড়েন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অন্যদিকে পুলিশি তদন্তে উঠে আসে রাত ১০.৪০ নাগাদ পুনের কোসি বারে মদ্যপান করে অভিযুক্ত নাবালক ও তার সঙ্গীরা। সেখানেই ৪৮ হাজার টাকার বিল মেটায় সে। এরপর আবার হোটেল ব্ল্যাক ক্লাবে যায় তারা। মঙ্গলবারই দুটি বার পুলিশ ও আবগারি দফতর সিল করে দেয়। এই পাবগুলির বিরুদ্ধে পুলিশ তদন্ত শুরু করেছে এরা এই নাবালক ছাড়াও অন্য নাবালকদের মদ বিক্রি করে কি না, তা জানতে। যদি সেই অভিযোগ প্রমাণিত হয় তবে এদের লাইসেন্স বাতিল করার পথে যাবে আবগারি দফতর।

অন্যদিকে যে পোরসে গাড়ি চালিয়ে দুজনকে হত্যা করে নাবালক, সেই গাড়িটির কোনও রেজিস্ট্রেশন নেই বলে জানায় প্রশাসন। ব্যবসায়ী নিজের ছেলেকে গাড়িটি উপহার দিয়েছিলেন কিন্তু রেজিস্ট্রেশন করাননি। বিশালকে বুধবার আদালতে পেশ করে পুনে ক্রাইম ব্রাঞ্চ। আদালত নাবালককে ২৫ বছর বয়স না হওয়া পর্যন্ত গাড়ি চালানোর লাইসেন্স দেওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে।

তবে এর পরেও কতটা বিচার পাবে দুই মৃতের পরিবার, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই। যদিও পুলিশের দাবি, মদ্যপ অবস্থায় জেনেশুনে হত্যার ঘটনা ঘটনোর উপযুক্ত প্রমাণ তাঁদের কাছে রয়েছে। সেই সঙ্গে নাবালকের বাবা বিশালের আর্থিক দুর্নীতি সংক্রান্ত একাধিক অভিযোগ প্রকাশ্যে আসে। তবে এই ঘটনার পরে পাব ও রেস্তোঁরাগুলির উপর নজরদারি শুরু করেছে প্রশাসন। নিয়ম অনুযায়ী সময়ের বেশ খোলা রাখা, নাবালকদের মদ পরিবেশন, বা অন্যান্য বেনিয়ম সংক্রান্ত নজরদারি শুরু করা হয়েছে।

Previous articleক্ষমতায় আসার আগেই এই রূপ! OBC সার্টিফিকেট বাতিল নিয়ে বিজেপিকে নিশানা অভিষেকের
Next articleকেন্দ্রে এবার জোট সরকার, নিয়ন্ত্রণ করবে তৃণমূল :ঝাড়গ্রামে কুণালের নিশানায় বিজেপি